জেডিসি পরীক্ষার্থীদের নকল সঙ্গে রাখায় ২ কক্ষ পরিদর্শকে কারাদণ্ড

ঠাকুরগাঁওয়ে জেডিসি পরীক্ষায় পরীক্ষার্থীদের নকল সঙ্গে রাখা ও সরবরাহ করার দায়ে ১৬ নভেম্বর শনিবার ২ কক্ষ পরিদর্শকে এবং অপর দু’জন পরিদর্শকে নিয়ম বহির্ভূতভাবে মোবাইল ফোন সঙ্গে রাখারদায়ে মোট ৪ শিক্ষককে কারাদণ্ড প্রদান করেছে।

জেডিসি  ইংরেজি পরীক্ষা চলাকালীন সময়ে সালন্দর কামিল মাদ্রাসা কেন্দ্রে মনসুর আলী ও আয়েশা সিদ্দিকা নামে ২ কক্ষ পরিদর্শককে নকল সরবরাহের দায়ে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

সাজাপ্রাপ্ত কক্ষ পরিদর্শক মুনসুর আলী ঠাকুরগাঁও সদর উপজেলার হরিহরপুর আলেম মাদ্রাসার শিক্ষক এবং আয়েশা সিদ্দিকা একই উপজেলার ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক। অপরদিকে  মোবাইল ফোন সঙ্গে রাখার দায়ে কক্ষ পরিদর্শক আবু সায়েম ও রশিদা বেগমকে এক হাজার টাকা করে অর্থ জরিমানা করেন নির্বাহী মাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান।

অর্থ দন্ডপ্রাপ্ত কক্ষ পরিদর্শক আবু সায়েম সদর উপজেলার দানার হাট আনছারিয়া কামিল মাদ্রাসার শিক্ষক এবং রশিদা বেগম ঠাকুরগাঁও সালান্দর কামিল মাদ্রাসার শিক্ষক।  ঠাকুরগাঁও সালান্দর কামিল মাদ্রাসা কেন্দ্রের সচিব আবুল হোসেন বলেন, পরিদর্শকগণ পরীক্ষার্থীদের কাছ থেকে নকল নিয়ে ভূলবশত নিজের কাছে রেখেছিল এবং অপর দু’জন পরিদর্শকের কাছে মোবাইল ফোন পাওয়া গেছে।

আরো পড়ুন :
বিপিএল’র লোগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত
বার্ষিক প্রর্দশনী বৃত্তি ও ম্যারিট অ্যাওয়াড প্রদান

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, শনিবার মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতায় সালন্দর কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ইংরেজি পরীক্ষায় পরিদর্শক মনসুর আলী ও আয়েশা সিদ্দিকা নামে ২ শিক্ষক পরীক্ষার্থীদের নকল সরবরাহ করছিল। নকল সরবরাহ করার অপরাধে ঐ ২ শিক্ষককে আটক করা হলে তারা তাদের দোষ স্বীকার করেন এবং তাদের ১৫ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে।

১৬ নভেম্বর, ২০১৯  at ২০:০০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/হুক/এজে