দৌলতপুরে বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন

 দেশের অন্যান্য স্থানের মতো কুষ্টিয়ার দৌলতপুরেও বৃহস্পতিবার বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশের অগ্রসরমান উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান এক্সিলেন্ট ওয়ার্ল্ড এ্যাগ্রো ফুড এ্যান্ড কসমেটিকস লিমিটেডের অন্যতম সেলস এ্যান্ড মার্কেটিং গ্রুপ গ্লোরিয়াস এ্যাসোসিয়েট, দৌলতপুর ইউনিটের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভার অায়োজন করা হয়।

উপজেলার তারাগুনিয়া বাজারে প্রাগপুর-কুষ্টিয়া প্রধান সড়কে র‍্যালি বের করে তারা। র‍্যালি শেষে ওই বাজারে এক্সিলেন্ট ওয়ার্ল্ডের স্থানীয় অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার মো. সোহাগুর রহমান পাপ্পু ও মনজুরুল আলম জীবন এবং মো. আক্তারুজ্জামান জীবন।

আরো পড়ুন:
শুক্রবার দেশে ফিরছেন সেই সুমি ও ৯১ নির্যাতিতা নারী
’টয়লেট’ নিয়ে চমক মিথিলার

এ সময় বক্তারা বলেন, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল মেডিসিন বিভাগের প্রফেসর এবং আমেরিকা ডায়াবেটিস এ্যসোসিয়েশনের প্রাক্তন চেয়ারম্যান ড. ডিন অরনিসের উদ্ভাবিত ডায়াবেটিস ও হৃদরোগ নিরাময়ে অত্যন্ত কার্যকরী প্রাকৃতিক ‘রিভার্সেল ডায়েট এ্যান্ড রিভার্সেল প্রোগ্রাম তত্ত্ব’ অনুসরণ করে বাংলাদেশ থেকে ২০৪০ সালের মধ্যে ডায়াবেটিস ভীতি দূর করতে সামাজিক ও বাণিজ্যিকভাবে কাজ করে যাচ্ছে উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান এক্সিলেন্ট ওয়ার্ল্ড।

সঠিক খাদ্যভ্যাস, নিয়মিত জীবন যাপন ও সুচিকিৎসায় ডায়বেটিস ভাল হয়, আমরা ডায়বেটিসমুক্ত বাংলাদোশ চাই- এই প্রতিপাদ্য নিয়ে অায়োজিত এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অর্ধশতাধিক ব্র্যান্ড প্রোমোটার অংশ নেন।

নভেম্বর ১৪, ২০১৯ at ২২:৪৯:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম