উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত, চার বগিতে আগুন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়ে আগুন লেগেছে। এতে ট্রেনের লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। এ দূর্ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর সোয়া দুইটার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস. এম নজরুল ইসলামসহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাষ্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌছার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে চারটি বগিকে ধাক্কা দিলে ইঞ্জিনসহ ৭টি বগিই ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

আরও পড়ুন:
স্বপ্নতরী-৭১ এর ফুড ব্যাংক চালু
দারিয়াপুর জয়নাল আবেদীন প্রিপারেটরী স্কুলের পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

এ সময় ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে যায়। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান চালাচ্ছে। এ দূর্ঘটনায় ট্রেনের লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। তাদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ দূর্ঘটনার ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

নভেম্বর ১৪, ২০১৯ at ১৬:১১:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এআর/এআই