শিশুদের পারিবারিক শিক্ষায় শিক্ষিত করতে হবে

একজন দক্ষ শিক্ষক জাতি গঠনের কারিগর উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, একটি জাতিকে সুশিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপুর্ন। পারিবারিক শিক্ষা ছাড়া কেউ অভিষ্ট লক্ষ্যে পৌছতে পারবেনা।

১৩ (নভেম্বর) বেলা ১২ টার দিকে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যা নিকেতন হলরুমে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকের সমন্বয় ব্যাতিত শিক্ষার্থীর উন্নত ভবিষৎ কামনা করা যায় না মন্তব্য করে বিভীষণ কান্তি দাশ বলেন, ভবিষ্যত দেশ গড়ার লক্ষ্যে আগামী প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে প্রতিযোগিতায় আমরা অনেকাংশে পিছিয়ে পড়ব। শিশুদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পারিবারিক শিক্ষায় শিক্ষিত করারও আহবান জানান তিনি।

আরো পড়ুন:
বড় ভাইকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু
ঠাকুরগাঁওয়ে হিজরাদের গুচ্ছগ্রাম “উত্তরণের” উদ্বোধন করলেন ডিসি

মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক মো. আবু বক্কর সিদ্দিক’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুল ইসলাম, মাটিরাঙ্গা থানার ওসি (তদন্ত) মো. শাহনুর আলম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মো. মহিউদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. মনির হেসেন প্রমুখ।

সভায় বক্তারা বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল পলায়ন, ঝরে পড়ে রোধ, নৈতিক শিক্ষা ও শিক্ষার গুনগত মানবৃদ্ধির লক্ষ্যে অভিভাবকদের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে বিদ্যালয় সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

১৩ নভেম্বর, ২০১৯  at ২০:৪২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/নু মো:/এজে