দুদক অনুসন্ধানে নেমেছে ভিসি নাসিরের বিরুদ্ধে

অর্থ আত্মসাতসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য পদত্যাগী উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের পরিচালক শেখ মুহাম্মদ ফানাফিল্লাহ তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছেন। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

তদন্ত প্রতিবেদনে নাসিরউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে অপসারণের সুপারিশ করে গত ২৯ সেপ্টেম্বর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়। যেখানে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও সুপারিশ ছিল।

সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

আরো পড়ুন:
ঝিকরগাছায় নাভারণ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন
উলিপুরে মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড অনুষ্ঠিত

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ ছিল, খোন্দকার নাসিরউদ্দিন দায়িত্ব পালনের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভর্তি ফি, হল ভাড়া, ক্রেডিট ফি, চিকিৎসা ফি আদায় করেছেন।

ছাত্র আন্দোলনের মুখে গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেন। গত ৭ অক্টোবর ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক মো. শাহজাহান ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পান।

নভেম্বর ১৩, ২০১৯ at ১৯:৪৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম