যোগ্য প্রতিষ্ঠানকে বঞ্চিত করে অযোগ্য প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার অভিযোগ

২০১৯ সালের এমপিওভুক্ত ২৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সাতক্ষীরা জেলার ইছামতি টেকনিক্যাল অ্যা- বিএম কলেজের ভোকেশনাল শাখা, সুন্দরবন টেকনিক্যাল অ্যা- বিএম কলেজের বিএম শাখা ও প্রিন্সি: আখতারুজ্জামান বিজ্ঞান কৃষি কারিগরি ও বাণিজ্য কলেজের কৃষি ডিপ্লোমা শাখা এমপিওভুক্ত হয়েছে। ইছামতি টেকনিক্যাল অ্যা- বিএম কলেজের ভোকেশনাল শাখা এমপিওর তালিকায় সাতক্ষীরা জেলার একমাত্র ভোকেশনাল শিক্ষাক্রম।

প্রতিষ্ঠানটি মাত্র ৪টি কক্ষবিশিষ্ট। যার একটি অধ্যক্ষের রুম, একটি টিচার্স রুম, অন্য দু’টি রুম ২০১০সালে এমপিওভুক্ত বিএম কোর্সের একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাসরুম হিসেবে ব্যবহৃত হয়। নেই কোন ল্যাব, লাইব্রেরি। ভোকেশনাল শাখার দু’টি ট্রেডের জন্য নেই কোন ক্লাসরুম ও ল্যাব। নেই কোন শিক্ষক-কর্মচারী। কলেজটি পানি উন্নয়ন বোর্ডের খাস জমির উপর স্থাপিত। অথচ কৌশলে আক্তারুজ্জামান যোগ্যতা সম্পন্ন প্রতিষ্ঠানকে বঞ্চিত করে তার প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করিয়েছেন।

২০০৫সাল হতে আখতারুজ্জামানের সভাপতিত্বে পরিচালিত এভিএএস টেকনিক্যাল অ্যা- বিএম কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। বিবিধ দুর্নীতির দায়ে অধ্যক্ষ মোঃ আখতারুজ্জামানকে এ্যাডঃ আব্দুর রহমান কলেজ থেকে ২০১৯সালে অপসারনপূর্বক অব্যাহতি দেওয়া হয়েছে। আখতারুজ্জামানের কাছে সরকারের ১কোটি ১লক্ষ ৫৭হাজার ০৯টাকা ইনকাম ট্যাক্স পাওনা আছে। যা তিনি পরিশোধ না করে টালবাহানা করে চলেছেন।

আরও পড়ুন:
সিগন্যাল অমান্য করায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত-১৫
জয়পুরহাটে মাসব্যাপী হস্ত ও কুঠির শিল্প মেলার উদ্বোধন

বর্তমানে অবৈধভাবে তার স্ত্রী সেলিনা সুলতানা খুলনার খানজাহান আলি টেকনিক্যাল অ্যা- বিএম কলেজের সভাপতি। বাল্যবন্ধু পাটকেলঘাটা হারুনার রশিদ কলেজের প্রভাষক ফকির আহমেদ শাহ, সুন্দরবন টেকনিক্যাল অ্যা- বিএম কলেজ ও পাটকেলঘাটা টেকনিক্যাল স্কুল অ্যা- কলেজের সভাপতি। ভগ্নিপতি বাংলাদেশ ব্যাংকের পরিচালক মফিজুর রহমান খান চৌধুরি ঢাকার এভিএএস কলেজের সভাপতি। বাকী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সভাপতি হিসেবে আছেন বিএনপি নেতা ও শিক্ষাদানব আখতারুজ্জামান নিজেই। আর এসব প্রতিষ্ঠান পরিচালনা করছেন সাতক্ষীরা জেলা সমাজসেবা অফিস হতে রেজিঃকৃত এভিএএস নামের একটি সংস্থার অধীনে। যার নির্বাহী কমিটিও গঠিত হয়েছে বিধি পরিপন্থীভাবে স্ত্রী, ভাই, বোন, মামা নিয়ে।

বর্তমান দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারী আওয়ামীলীগ সরকারের সময়েও জাল কাগজপত্র ও মিথ্যা তথ্য দিয়ে এক সময়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের ক্যাডার, বিএনপি নেতা ও শিক্ষাদস্যু থেকে শিক্ষাদানবে পরিনত হওয়া অধরা দুর্নীতিবাজ আখতারুজ্জামানের এসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিতে সাতক্ষীরার শিক্ষানুরাগী সচেতন জনসমাজ হতাশ।

নভেম্বর ১২, ২০১৯ at ১০:১৬:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএম/এআই