রোহিঙ্গা কিশোরীকে ধর্ষনের অভিযোগে ভূয়া কবিরাজ আটক

কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে মরিচ্যা গরু বাজার এলাকা থেকে আলী আকবরকে (৫০) রোহিঙ্গা কিশোরী ধর্ষণের অভিযোগে স্থানীয় লোকজনের সহায়তায় আটক করেছে পুলিশ। ১২ (নভেম্বর) মঙ্গলবার সকাল আনুমানিক ৯ টার দিকে তাকে আটক করা হয়। সে ভালুকিয়া তুলাতলির মৃত কালা মিয়ার পুত্র বলে জানিয়েছে পুলিশ ।

সুত্রে জানা যায়, জনৈক আলী আকবর এ উপজেলার মরিচ্যা গরু বাজার তার বাসায় বিভিন্ন গাছের লতা-পাতা দিয়ে ভূঁয়া কবিরাজি ওষুধ তৈরী করে বিক্রি করে আসছিলেন দীর্ঘদিন যাবত। গত ১১ (নভেম্বর) সোমবার সন্ধ্যার দিকে রোহিঙ্গা ক্যাম্প থেকে তার কাছে চিকিৎসা করতে আসেন এক রোহিঙ্গা নারী।

তার সাথে আসেন ১২ বছরের এক কিশোরী মেয়ে। চিকিৎসার কথা বলে লম্পট আলী আকবর রাত পর্যন্ত তাদেরকে নিজের বাসায় রেখে দেয়। পরে তাদেরকে রাত যাপনের ব্যবস্থাও করেন। রাত গভীর হলে কৌশলে কিশোরী মেয়েকে ধর্ষণ করে আলী আকবর। বিষয়টি কিশোরীর মা জানার পরেও ভয়ে রাতে কিছু বলেনি তাকে। ভোর সকালে সেখান থেকে বের হয়ে স্থানীয় লোকজনকে সব কিছু বলে দেয় কিশোরীর মা।

পরে ঘটনা জানাজানি হয়ে গেলে ধর্ষক আলী আকবর পালিয়ে যাওয়ার চেষ্টা করলে হলদিয়াপালং ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি জসিম আহমদের সহযোগিতায় তাকে আটক করা হয়। পরে পুলিশকে খবর দিলে এসআই ফারুক ঘটনাস্থল থেকে লম্পট আলী আকবরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

আরো পড়ুন :
রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ
সুনামগঞ্জে ভুয়া র‌্যাব সদস্যকে আটক 

বিষয়টি সত্যতা নিশ্চিত করে মামলা তদন্তকারী কর্মকর্তা মোঃ ফারুক জানান, এ ঘটনায় কিশোরী জবানবন্দি সাপেক্ষে ধর্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। যার মামলা নং ১৯/২০১৯ইং, তারিখ-১২/১১/২০১৯ইং এবং আসামীকে কারাগারে প্রেরন করা হয়েছে। সেই সাথে ধর্ষিতা কিশোরীকে ডাক্তারী রিপোর্টের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

১২ নভেম্বর, ২০১৯  at ২০:২৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/একে/এজে