রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের গনিতের শিক্ষক প্রশান্ত কুমার সিংহ রায়-এর বিরুদ্ধে অবৈধ ভাবে স্কুলে যোগদানের অভিযোগ উঠেছে। তিনি গত ২০০৫ সালে গনিতের শিক্ষক হিসেবে স্কুলে যোগদান করেন। পরে ২০১৩ সালে পদত্যাগ করে চট্রগাম খাগড়াছড়ি পুলিশ লাইল স্কুলে শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর ২২ দিন সেখানে চাকুরী করার পর পুনরায় আদর্শ উচ্চ বিদ্যালয়ে নিয়ম বহিভূত যোগদান করেন।

অভিযোগ উঠেছে, তৎকালীন কমিটি ওই শিক্ষককে ১ মাসের ছুটি দেখিয়ে ১ মাসের বেতন প্রদান করেন। আর ঘরোয়াভাবে বসে কিছু অফিসিয়াল কাগজপত্র ঠিক করে তাকে যোগদান করানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে গনিতের শিক্ষক প্রশান্ত কুমার সিংহ রায় বলেন, তৎকালিন কমিটি আমার লিখিত পদত্যাগপত্র গ্রহণ করেননি। তাই আমি সেখান থেকে আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসে যোগদান করি।

পদত্যাগ করার পর পুনরায় নিয়োগ প্রক্রিয়া অনুসরণ না করে কীভাবে আবার একই স্কুলে যোগদান করলেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি চট্রগাম খাগড়াছড়ি পুলিশ লাইন স্কুলে যোগদান করেছিলাম। কিন্তু আদর্শ স্কুল আমার পদত্যাগপত্র গ্রহণ না করায় আমি পুনরায় এখানে এসে যোগদান করি।

আরও পড়ুন:
সুনামগঞ্জে ভুয়া র‌্যাব সদস্যকে আটক 
রাজশাহীতে ২০১৮-১৯ অর্থবছরে আয়কর আদায় হয়েছে প্রায় ৭৪১ কোটি টাকা

এ বিষয়ে আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, দেখুন পদত্যাগ করলে তা প্রত্যাহার করার কোন সুযোগ থাকে না। বিধি অনুযায়ী অন্য স্কুলে যোগদান করলে নিয়োগের মাধ্যমে ছাড়া পুনরায় আবার একই স্কুলে যোগদানের কোন সুযোগ নেই। তবে পুনরায় নিয়োগ ছাড়া গনিতের শিক্ষকের যোগদান বিষয়টি আমার বোধগম্য নয়।

নভেম্বর ১২, ২০১৯ at ১৯:৫২:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/এআই