ছাত্র বিক্ষোভে উত্তাল পবিপ্রবি ক্যাম্পাস পূনরায় প্রশাসনিক ভবনে তালা

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সিএসই অনুষদের স্বতন্ত্র ইউনিটসহ ৯দফা দাবিতে চলমান ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে ওঠেছে ক্যাম্পাস। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পূনরায় প্রশাসনকি ভবন তালাবদ্ধ করে প্রধান গেটে অবসস্থান কর্মসূচি ও সমাবেশ করায় উপাচার্য-রেজিষ্ট্রার কার্যালয়ের সকল-কর্মকর্তা-কর্মচারীসসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন অবরুদ্ধ হয়ে পড়েছে।

গতকাল সোমবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে স্বতন্ত্র ইউনিট চালু, পবিপ্রবি’র নামের যথার্থতা রক্ষায় ইঞ্জিনিয়ারিং অনুষদের আওতাধীন রেখে সিএসই এর সাথে ইসিই, ইইই, এমই ডিপার্টমেন্ট চালুসহ ৯দফা বাস্তবায়নের দাবিতে সিএসই অনুষদের সকল সেমিষ্টারের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ মিছিল করে অবস্থান কর্মসসূচি শুরু করে।

সমাবেশের এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান গেট তালাবদ্ধ করে দেয়। এতে রেজিষ্ট্রারারসহ প্রশাসনিক ভবনের সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়েন। সমাবেশে বক্তৃতা করেন, আবদুল্লাহ মো: নাঈম, ইসরাক বিশাল, তানভির আহম্মেদ খান মো: ইমরান খান প্রমুখ।

বক্তারা বলেন, সিএসই অনুষদের স্বতন্ত্র ইউনিট হিসেবে স্বীকৃতি, ভর্তি পরিক্ষায় অংশগ্রহনের জন্য নুন্যতম রেজাল্ট ৮.০০, ভর্তি পরিক্ষায় সম্পূর্ণ বিবরনসহ নম্বর প্রকাশ, নতুন ইঞ্জিনিয়ারিং বিষয় খোলা, ক্লাসরুম, শিক্ষক ও ল্যাব সংকট দূর করাসহ একাডেমিক সকল কার্যক্রম অটোমেশন করতে হবে।

আরো পড়ুন:
মোহামেডানের লোকমানকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় রিমান্ডে দুদকের জিজ্ঞাসাবাদ
রাজশাহীর মতিহারে বিপুল পরিমান ফেনসিডিল জব্দ

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী আবদুল্লাহ নাঈম বলেন, আমরা যৌক্তিক দাবী নিয়েই আন্দোলনে এসেছি । আমাদের দাবী মানা না হলে সকল ধরনের ক্লাস পরিক্ষা বর্জনসহ আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। এর আগে গত ৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বরাবরে উল্লেখিত ৯দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত তার মুঠোফোনে জানতে চাইলে তিনি, এ ব্যাপারে কোন বক্তব্য দিতে অনিহা প্রকাশ করেন।

১১  নভেম্বর, ২০১৯  at ২০:২২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জউ/এজে