রাবি ইসলামের ইতিহাস বিভাগের মাস্টার্সের সমাপনী বিদায় সংবর্ধনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এম এ (৬২ তম) ব্যাচের সমাপনী এবং বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাপনী অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট প্রদান করা হয়।

বিভাগের সভাপতি ও কলা অনুষদের ডীন প্রফেসর ড. ফললুল হকের সভাপতিত্বে ও বিভাগের সহযোগী অধ্যাপক আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা এবং বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া।

আরও পড়ুন:
রাবি উপ-উপাচার্যের নিয়োগ বাণিজ্যে অংশীদার ভিসি
দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিষয়ে রাবিতে বক্তৃতা

এসময় বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, নবীনরা আসবে প্রবীণরা যাবে এটাই প্রকৃতির নিয়ম। নবীণদের জায়গা দিতে তোমরা চলে যাচ্ছ নতুন পথে। সেই হিসেবে তোমরা এক একটা ফুটন্ত ফুল। তোমাদের সাময়িক বিদায় দিলেও কর্মক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে এ বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের নামকে সমুজ্জ্বল রাখবে এটাই তোমাদের প্রতি প্রত্যাশা।

অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন শিক্ষকরা শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। পরে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় পাচ শতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

নভেম্বর ১১, ২০১৯ at ২০:১৮:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এসএস/এআই