রাবি উপ-উপাচার্যের নিয়োগ বাণিজ্যে অংশীদার ভিসি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগ এনে মানববন্ধনে বক্তারা বলেন, নিয়োগ বাণিজ্যর ফোনালাপ প্রকাশ পেল, অথচ কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি বর্তমান প্রশাসন। এমনকি তদন্ত কমিটি গঠন করাও প্রয়োজন মনে করেননি। এতেই প্রতীয়মান হয় যে, ঐ টাকায় বর্তমান ভিসি অংশীদার রয়েছেন।

দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় এর ব্যানারে সোমবার (১১ নভেম্বর) বেলা সোয়া ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এ দাবী করেন আওয়ামীপন্থী শিক্ষকদের জোট মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশ।

এসময় বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রনয়ণ করে সারা দেশে সাঁড়াশি অভিযান শুরু করেছেন। সেখানে অনেক রাঘব বোয়ালরা আইনের আওতায় এসেছে। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দলীয় নেমপ্লেট ব্যবহার করে ক্ষমতার দাপট দেখিয়ে বেপরোয়া অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছে। এসময় প্রশাসনের এহেন কর্মকান্ডেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানান আন্দোলনকারী শিক্ষকরা।

আরও পড়ুন:
বিশ্বের শীর্ষস্থানীয় হাভাল এসইউভি ব্রান্ডের একটি বহর সরবরাহ করেছে এইস অটোস
এবার সালমানকে টক্কর দিবেন রণদীপ!

ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের সভাপতি সুলতান-উল-ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এস এম এক্রাম উল্যাহ, বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মজিবুল হক আজাদ ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজা খান প্রমুখ।

নভেম্বর ১১, ২০১৯ at ২০:০০:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এএস/এআই