ঝুকিপূর্ণ অবস্থায় পাবনা মানসিক হাসপাতাল ভবন!

১৯৫৭ সালে স্থাপিত পাবনা মানসিক হাসপাতালে ৫০০ শয্যা বিশিষ্ট এর ১৪ টি ওয়ার্ডে রোগীদের রাখা হয়। এর মধ্যে ৭ টি ওয়ার্ডের অবস্থা খুবই জরাজীর্ণ হয়ে পড়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে জানান হাসপতাল কর্তৃপক্ষ। সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপতালের ১৪ টি ওয়ার্ডের মধ্যে সম্প্রতি ৭ টি মেরামত করা হলেও বাঁকী ৭ টি ওয়ার্ডের মেরামত কাজ অর্থাভাবে বন্ধ রয়েছে।

এসব ওয়ার্ডের ছাদের প্লাস্টার খুলে খুলে রোগীদের ওপর পড়ে অনেকেই আহত হয়েছেন। অনেক স্থানে ছাদের রড বের হয়ে গেছে। দ্রত মেরামত করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে বলে কর্তব্যরত কর্মকর্তা কর্মচারী বৃন্দ জানান।। এ ব্যাপারে ১৩ নং ওয়ার্ডের কর্মরত সিনিয়র স্টাফ নার্স মুবাইয়া জানান, স¤প্রতি ১৩ নং ওয়ার্ড সহ ৭ টি ওয়ার্ডের সংস্কার কাজ করায় রোগীদের রাখার সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।


আরও পড়ুন:

নেশাগ্রস্ত যুবকের ইটের আঘাতে মাদ্রাসাছাত্র শাকিলের মৃত্যু!
প্যান্টের চেন খুলে লাল প্যান্টি দেখিয়ে ভাইরাল দিশা পাটানি!

এদিকে ১৬ নং ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মোছাঃ মল্লিকা খাতুন জানান, তার ওয়ার্ড সহ ৭ টি ওয়ার্ডের অবস্থা খুবই ঝুকিপূর্ণ। যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। হাসপাতালের পরিচালক ড. প্রফেসর তন্ময় কুমার প্রকাশ জানান, রোগীদের স্বার্থে জরুরী ভিত্তিতে হাসপতালের ঝুকিপূর্ণ ওয়ার্ডগুলো সংস্কার করা অত্যাবশ্যক।

এ জন্য তিনি সংশ্লিষ্ট কর্কৃপ বরাবর আবেদন করেছেন বলে তিনি জানান। এ ব্যাপারে গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী জানান, পাবনা মানসিক হাসপাতালের ঝুকিপূর্ণ ওয়ার্ড মেরামতের জন্য অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। অর্থ পাওয়া গেলে বাঁকী কাজ সমাপ্ত করা হবে।

তবে রোগীদের পরিবার হাসপাতালে রাখা নিয়ে আতঙ্ক বিরাজ করছে, অতি দ্রত সময়ের মধ্যে হাসপাতালের ভবন সংস্কার করার দাবী জানান চিকিৎসা নেওয়া সকল পরিবার।

নভেম্বর ৫, ২০১৯ at ১১:১০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/এআই