মিরসরাইয়ের শীর্ষ দুই ডাকাত গ্রেফতার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাকাতির সাথে জড়িত আন্তজেলা ডাকাত দলের দুই সদস্যকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ।

গতকাল শনিবার (২৬ অক্টোবর) দিবাগত রাত ২টার সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত দুই ডাকাত হলো শাহরিয়া (২৫) ও আশরাফুল (২২)। তাদের দুজনের বাড়ি উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামে।

জানা গেছে, সম্প্রতি ঢাকা-মহাসড়কের বিভিন্ন স্থানে রাতের বেলায় রড বা ভারি লোহা নিক্ষেপ করে অভিনব কায়দায় ডাকাতির ঘটনা দিনে দিনে বেড়েই চলছিলো। গত কয়েকদিন আগে একটি ডাকাতি ঘটনার জের ধরে তাদের আটক করা হয়।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির জানান, মহাসড়কে ডাকাতির সাথে জড়িত শাহরিয়া (২৫) ও আশরাফুল (২২) কে গত রাতে ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথের নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আরও পড়ুন:
হরিণাকুণ্ডে ফেনসিডিলসহ মাদক বিক্রেতা গ্রেফতার
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার দুমকিতে ৬ জেলে আটক
যুব উন্নয়ন অধিদফতর নিয়োগ বিজ্ঞপ্তি

সম্প্রতি গত ২২ অক্টোবর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিজামপুর এলাকায় রাতে তরিকুল ইসলাম নামের নৌ বাহিনী এক কর্মকর্তা নিজস্ব প্রাইভেট নিয়ে যাবার সময় অভিনব কায়দায় মুখোশধারী ৮-১০জন ডাকাত দল তার উপর আক্রমণ করে নগদ ৩ লক্ষ ১০ হাজার টাকা, ১ টি মোবাইল ফোন সহ বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। এই অবস্থায় তিনি সীতাকুন্ড থানায় আশ্রয় নিলে সীতাকুন্ড থানা মিরসরাই থানাকে অবগত করে।

ঘটনার পরদিন নৌ বাহিনী কর্মকর্তা তরিকুল ইসলাম মিরসরাই থানায় এক মামলা দায়ের করেন। এর পর মিরসরাই থানা পুলিশ ঘটনা উদঘাটন ও ডাকাতদের আটক করতে অভিযানে নামে।

প্রথমে শাহরিয়া (২৫) নামে এক ডাকাতকে আটক করে এবং তার দেওয়া তথ্য মতে একই এলাকার আশরাফুল ইসলাম (২২) নামে অপর ডাকাতকে আটক করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তারা বলে তাদের এক বড় ভাইয়ের নির্দেশে এই ডাকাতি কর্মকান্ডে অংশগ্রহন করে। পুলিশ তদন্তের স্বার্থে সেই বড় ভাইয়ের নাম বলতে অপারগতা প্রকাশ করেন।

তবে পুলিশ বলেন, খুব শিগগিরই ডাকাত দালের মূল হোতাকে গ্রেফতার করা হবে।

অক্টোবর ২৭, ২০১৯ at ১৮:১৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাভূঁ/তআ/আই