সংঘর্ষের জেরে মেহগনি বাগান সাবাড়

ঝিনাইদহের শৈলকুপায় সংর্ঘষের জের ধরে বাগানের দেড় শতাধিক বাড়ন্ত মেহগনি গাছ কর্তন করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে গাছের মালিক। ঘটনাটি ঘটেছে শৈলকুপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের তেঘড়িয়া গ্রামে।

জানা যায়, গত শনিবার তেঘড়িয়া গ্রামে দুই ভায়ের মধ্যে পারিবারিক কলহের জের সামাজিক সংঘর্ষে রুপ নেয়। সংঘর্ষে মহিলাসহ বেশ কয়েকজন আহত হয় ও বাড়ীঘর ভাংচুরের ঘটনা ঘটে। এরই সূত্র ধরে রবিবার দুপুরে তেঘড়িয়া মসজিদ পাড়ায় ১৪ শতক জমির প্রায় দেড় শতাধিক বাড়ন্ত মেহগনি গাছ প্রতিপক্ষরা কেটে ফেলেছে বলে অভিযোগ উঠেছে।

তেঘড়িয়া পূর্বপাড়া গ্রামের মোকাদ্দেস মন্ডলের ছেলে গাছের মালিক কৃষক রাজ্জাক ও পলাশ জানায়, ৩ বছর পূর্বে তারা এই জমিতে দেড় শতাধিক মেহগনি গাছ লাগায়। গাছগুলো বেশ বাড়ন্ত হয়ে উঠেছিল। সামাজিক প্রতিপক্ষরা শত্রুতা করে গাছগুলো কেটে পার্শ্ববর্তী বিলের মধ্যে ফেলে দেয়। সোমবার সকালে বিল থেকে কর্তনকৃত গাছের অংশগুললো পাওয়া যায়। অপরাধীদের আইনানুগ শাস্তির দাবীতে তারা শৈলকুপা থানায় লিখিত অভিযোগ দেবেন বলে জানান।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রহমান জানান, গাছ কর্তনের ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।