ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত

২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত ঘোষণা করা হয়েছে। রবিবার (২০ অক্টোবর) রাতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. তোফায়েল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে রবিবার দুপুরে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফল প্রকাশের পরই সামাজিক যোগাযোগমাধ্যমে ফলাফলে অসামঞ্জস্য থাকার অভিযোগ তোলেন অনেক পরীক্ষার্থী ও অভিভাবক। সেই সঙ্গে ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানান তারা। এর প্রেক্ষিতেই ফলাফল স্থগিত করে ঢাবি প্রশাসন। আর সংশোধিত ফলাফল দ্রুততম সময়ের মধ্যেই দেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
আরো পড়ুন:
সুদের টাকা আদায়ে ফ্লিমস্টাইলে ছিনতাই, অভিযািগ ভূক্তভোগীর
কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফিরিয়ে দিলেন 
ঠাকুরগাঁও আওয়মী যুব লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

এদিকে রবিবার দুপুর সাড়ে ১২টায় ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ বছর ‘ক’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ১৩ দশমিক ০৫ শতাংশ। প্রকাশিত ফলাফলে বলা হয়- নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১১ হাজার ২০৭ পরীক্ষার্থী।

প্রসঙ্গত, এ বছর ‘ক’ ইউনিটের ১ হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। তার মধ্যে ৮৫ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

 অক্টোবর ২১, ২০১৯ at ১০:২৬:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/আজা