পুলিশ জনতার সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা

হযরত মোহাম্মদ (সা:) কে ফেইসবুকে হিন্দু ছেলের কটূক্তি করার ঘটনাকে কেন্দ্র করে ভোলা বোরহানউদ্দিনে পুলিশ ও জনতার সংঘর্ষে ৪ জন নিহত ও পুলিশসহ শতাধিক আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে বোরহানউদ্দিন সদর ঈদগাহ জামে মসজিদ মাঠে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বোরহানউদ্দিন থানার এস.আই আজিজুল হক বাদী হয়ে ৪/৫ হাজার অজ্ঞাত নামা ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করে। যার মামলা নং ১৮ তারিখ ২০-১০-২০১৯।

পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুরো উপজেলায় পুলিশের পাশাপাশি, বিজিবি, কোষ্টগার্ডসহ কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরো পড়ুন:
পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর আটক
ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত

এদিকে ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কাউসার জানান, ফেইসবুকে এ কটূক্তির ঘটনায় হিন্দু বিপ্লব চন্দ্র শুভ, মো: শাকিব, লিমন সহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। যার মামলা নং ১৭।

উল্লেখ্য, উপজেলার কাচিয়া ২নং ওয়ার্ডের হিন্দু যুবক বিপ্লব চন্দ্র শুভ শুক্রবার তার নিজস্ব ফেইসবুকে আল্লাহ ও মহানবী (সা:) কে নিয়ে কটূক্তি করে। পুলিশ বিপ্লব চন্দ্র শুভ কে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করছেন। এ ঘটনায় বিপ্লবের ফাঁসি দাবি করে পুরো মুসলিম জনতা ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করেন। রবিবার তারা প্রতিবাদ মহা সমাবেশের ডাক দেয়।

এব্যাপারে বোরহানউদ্দিন থানার ওসি ম.এনামুল হক মামলার সত্যতা স্বীকার করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রন ও জীবন যাত্রা স্বাভাবিক রাখতে কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

অক্টোবর ২১, ২০১৯ at ১২:২৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম