১২ সাংবাদিকের বিরুদ্ধে বির্তকিত পিআইও’র মিথ্যা মানহানীর মামলার প্রতিবাদে মানববন্ধন

দুর্নীতির সংবাদ প্রচারের জেরে যমুনা টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি জিল্লুর রহমান পলাশসহ ১২ গণমাধ্যম-মানবাধিকারকর্মীর বিরুদ্ধে সুন্দরগঞ্জের বির্তকিত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের মিথ্যা মানহানীর মামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে সাংবাদিক সমাজ।

রবিবার সকাল ১১টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ীর চৌমাথা মোড়ে কর্মসূচির আয়োজন করে পলাশবাড়ী প্রেসক্লাব। এতে পলাশবাড়ী উপজেলার কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন পলাশবাড়ী প্রেসক্লাবের সভাপতি রবিউল হোসেন পাতা, সহ-সভাপতি সাইদুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক দুদু, সাংবাদিক ও জাসদ নেতা নুরুজ্জামান প্রধান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক হাসিবুর রহমান স্বপন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পলাশবাড়ী উপজেলা শাখার সদস্য সচিব আশরাফুল ইসলাম তিতাস ও স্থানীয় সমাজ সেবক আমিনুল ইসলাম দুদু। এছাড়া এসময় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারাও বক্তব্য রাখেন।

আরো পড়ুন:
মেডিকেল অফিসারের ভুল অপারেশনে মৃত্যু মুখী রোগী
মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে নিয়োগ

বক্তারা বলেন, গত ৫ বছর ধরে পিআইও নুরুন্নবী সরকারের বিরুদ্ধে দুর্নীতি-লুটপাট, মামলা-হামলাসহ নানা অভিযোগ-প্রমাণ থাকলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থাই হয়নি। অথচ অদৃশ্য শক্তিতে উল্টো দাপট-দাম্ভিকতায় একের পর এক দুর্নীতি করেন তিনি। দেশজুড়ে যখন সুদ্ধি অভিযান ঠিক তখনেই দুর্নীতির খবর প্রচার করায় গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে পিআইও’র পরিকল্পিত হয়রানীমূলক মামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

অবিলম্বে উদ্দেশ্যে প্রণোদিত মামলা প্রত্যাহারসহ পিআইও’র নুরুন্নবী সরকারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসন ও উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণার কথাও জানানো হয়।

বদলির পর স্ট্যান্ড রিলিজ অবস্থায় থাকা বির্তকিত পিআইও নুরুন্নবী সরকারের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের একাধিক সংবাদ প্রচার করে যমুনা টেলিভিশন ও কালের কণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যম।

অক্টোবর ২০, ২০১৯ at ১৪:৪৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সুকুব/এএএম