শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় রাবিতে মানববন্ধন

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন পরবর্তী বিশ্ববিদ্যালয় প্রধান ফটক অবরোধ করে আন্দোলনে নেমেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ সকল ক্রিয়াশীল সংগঠনের নেতাকর্মীরা। শনিবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে হামলাকারীদের বিচার দাবি জানিয়ে মানববন্ধন শেষে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় তারা।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় বক্তব্য দেন, সহ-সভাপতি হাবিবুল্লাহ নিক্সন, সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইমরান খান নাহিদ। এ সময় সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ক্যাম্পাসে বহিরাগতদের হামলার প্রতিবাদে বারবার প্রশাসনকে অবহিত করলেও তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

তাই আজ আমরা বাধ্য হয়ে রাস্তায় দাঁড়িয়েছি সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে। আর যেন কোন শিক্ষার্থীর উপর হামলা না হয় প্রশাসনকে সেদিকে নজর দেওয়ার আহবান জানান। সেই সাথে গতরাতে আন্দোলনের সময় শিক্ষক লাঞ্চিতের ঘটনারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

আরও পড়ুন :
ইবিতে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালন
অধ্যক্ষ মাসুদ রানাকে গ্রেফতারের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

এ সময় বহিরাগতদের দ্বারা শিক্ষার্থী হামলার বিচার, ক্যাম্পাসে সিসিটিভির দাবি জানান তারা। মানববন্ধনে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, ইমতিয়াজ আহমেদসহ প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অন্যদিকে বিভিন্ন ক্রিয়াশীল সংগঠনের নেতাকর্মীরাও মহাসড়ক অবরোধে যোগ দিলে আন্দোলনে যোগ হয় নতুন মাত্রা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে শুক্রবার রাতে ছুরিকাঘাতে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। রাত পৌনে ৮টায় শহীদ হবিবুর রহমান মাঠের ওই ঘটনার পর শনিবার থেকে আন্দোলনে নামে রাবি শিক্ষার্থীরা।

তাদের আন্দোলনে সংহতি জানিয়ে আন্দোলনে নামে রাবি ছাত্রলীগ। মানবন্ধন পরবর্তী অবস্থান কর্মসূচিতে রাবি ছাত্রলীগ নেতাকর্মীদের নানা স্লোগান দিতে দেখা যায়। এরিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলন চলছিল…

অক্টোবর ১৯, ২০১৯ at ১৫:৫৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসএস/আজা