বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যদায় দাফন

রাজগঞ্জে শাহাবুদ্দীন সরদার (৭৫) নামে এক বীর মুক্তিযোদ্ধা চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর রাতে নিজ বাড়িতে মৃত্যু হয় তার। বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন মণিরামপুর উপজেলার রাজগঞ্জের ডুমুরখালি গ্রামের মৃত একিম সরদারের ছেলে।

তিনি গত ৪ মাস আগে যশোর শহরে রিকসা যোগে ভ্রমণ করার সময় হঠাৎ রিকসা থেকে নিচে পড়ে আঘাত প্রাপ্ত হন। এরপর থেকে তার শারীরিক অবস্থা দিন দিন অবনতির দিকে যেতে থাকে। এক পর্যয় তিনি বিছানাগত হয়ে পড়ে।

আরও পড়ুন :
রায়পুরে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
হরিণাকুণ্ডে সাপের কামড়ে শিশুর মৃত্যু

দুপুর ২টার দিকে ডুমুরখালি পশ্চিমপাড়া জামে মজজিদের সামনে নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এর আগে মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন সরদারের কফিনে রাষ্ট্রীয় মর্যদায় গার্ড অব অনারের মাধ্যমে সালাম প্রদর্শন করেন মণিরামপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান ও পুলিশ বাহিনীর সদস্যবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ সরদার, কওসার আহমেদ, নারান চন্দ্র সরকার, আবু দাউদ, গোলাম রসুল, আব্দুল সাত্তার, মশিয়ার রহমান, ঝাঁপা পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এসআই আকিকুল ইসলাম, ডুমুরখালি মাদ্রাসার সুপার মওলানা সামছুর রহমান প্রমূখ।

উল্লেখ্য, মরহুম শাহাবুদ্দিন সরদার রাজগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহাবুবুর রশীদের পিতা।

অক্টোবর ১৭, ২০১৯ at ২১:১৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/বিএইচ/আজা