সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সদস্য আটক

পটুয়াখালীতে র‌্যাবের হাতে সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সক্রিয় সদস্য হাচিবুর রহমান আটক। পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে বৃহষ্পতিবার ( ১৭ অক্টোবর) সকাল আনুমানিক ১০টার সময় পটুয়াখালী লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোঃ হাচিবুর রহমান (১৯), পিতাঃ খবির উদ্দিন মোল্লা সাং দেউলী থানাঃ মোহাম্মদপুর জেলাঃ মাগুরাকে আটক করেন।

ঘটনার বিবরণে জানা যায় যে, অভিযুক্ত হাচিবুর রহমান আনুমানিক ৩মাস পূর্বে “পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা বলে নিজের নাম মোঃ কাওছার মিয়া, পিতাঃ জয়নাল মিয়া, সাং গঙ্গাসাগর, জেলাঃ বি-বাড়িয়া” ভূয়া পরিচয় ব্যবহার করে পটুয়াখালী সদরের উত্তর হাজিখালী গ্রামের জনৈক বিদেশ প্রত্যাগত ধনাঢ্য পরিবারের দশম শ্রেনী পড়ুয়া এক মেয়েকে বিবাহ করে।

এছাড়া ঢাকায় ভাড়ায় বসবাসরত বিলাশ বহুল ফ্ল্যাটকে নিজেদের ফ্ল্যাট হিসাবে দাবি করে এবং ঢাকার বিভিন্ন জায়গায় তাদের নিজস্ব জমি রয়েছে বলে মেয়ে পক্ষকে তার সপক্ষে ভূয়া কাগজপত্র দেখায়। উক্ত প্রতারকের অপর সহযোগী মোঃ মনিরুল ইসলাম নিজেকে মন্ত্রনালয়ের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে ঐ মেয়ের চাচাতো বোনকে বিবাহ করে এবং মোটা অংকের যৌতুক আদায় করে।

আরও পড়ুন:
পটুয়াখালীতে জাতীয় ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
চৌগাছায় পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন

শুধু তাই নয়, হাচিবুর এবং মনিরুল উভয়েই ঐ এলাকায় অনেককেই মন্ত্রনালয়ে চাকুরী দেওয়ার কথা বলে প্রায় ১২ লক্ষ টাকা হাতিয়ে নেয়। সর্বশেষ আনুমানিক ৮/১০ দিন পূর্বে উক্ত দুই প্রতারক তাদের দুই কথিত স্ত্রীদের নিকট থেকে সুকৌশলে সোনার গহনা ও ব্যবহৃত মোবাইল সামগ্রী নিয়ে পালিয়ে যায়।

এ সংক্রান্তে ভিক্টিমদের পরিবার পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন। (পটুয়াখালী সদর থানার জিডি নং ৩০৩, তারিখঃ ০৭-১০-২০১৯) এবং অভিযুক্ত প্রতারকদের আটকের ব্যাপারে র‌্যাবের সহযোগিতা কামনা করেন। এই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প অভিযান পরিচালনা করে প্রতারক হাচিবুর রহমান আটক করে।

আটককৃত মোঃ হাচিবুর রহমান(১৯) এই প্রতারনার সাথে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। উল্লেখ্য তিনি এবং তার ভগ্নিপতি মোঃ মনিরুল ইসলাম ওরফে সাইফুল দীর্ঘদিন যাবৎ এই প্রতারনা সাথে জড়িত আছেন বলে জানান। আটককৃত মোঃ হাচিবুর রহমানকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়।

অক্টোবর ১৭, ২০১৯ at ১৯:৫৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সুচ/এএএম