কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হলেন আবরারের ছোট ভাই ফায়াজ

গত ৬ অক্টোবর বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নৃশংস হত্যাকাণ্ডের শিকার সেখানকার মেধাবী ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার এ কলেজে তার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়।

আবরার ফায়াজ অসুস্থ থাকায় ভর্তির সময় উপস্থিত থাকতে পারেননি। তার বাবা কলেজে উপস্থিত হয়ে ছেলের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেন। বেলা ৩টার দিকে কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ফায়াজের ছাড়পত্রসহ আনুষঙ্গিক কাগজপত্র গ্রহণ করে তাকে বিজ্ঞান বিভাগে ভর্তি করিয়ে নেন।

আরও পড়ুন :
চৌগাছায় পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন
তিয়ানশির এক ভুয়া চিকিৎসকে ৬ মাসের কারাদণ্ড, প্রতিষ্ঠানে সিলগালা

গত ১৪ অক্টোবর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নিহত আবরার ফাহাদের পরিবারের সদস্যরা দেখা করেন। পরের দিন ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফায়াজ সেখান থেকে ছাড়পত্র (টিসি) নিয়ে কুষ্টিয়া ফেরেন।

এদিকে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তির জন্য আসন শূন্য না থাকলেও বিষয়টিতে খোদ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের কারণে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তাকে কুষ্টিয়া কলেজে ভর্তির অনুমতি দেন।

আবরার ফাহাদের মৃত্যুর পর গত ১৩ অক্টোবর আবরার ফায়াজ গণমাধ্যমকর্মীদের জানিয়েছিলেন, তিনি ঢাকায় আর পড়ালেখা করবেন না। বাবা-মায়ের সাথে থেকে নিজ এলাকা কুষ্টিয়া কলেজে পড়বেন।

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজি মনজুর কাদির সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার আবরার ফায়াজের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আমরা তার পড়ালেখা সংক্রান্ত বিষয়ে সব ধরনের সহযোগিতা করবো।

আবরার ফায়াজের বাবা বরকত উল্লাহ জানান, বড় ছেলে (আবরার ফাহাদ) নির্মমভাবে নিহত হওয়ার পর অজানা শঙ্কায় রয়েছে পুরো পরিবার। এ অবস্থায় তার মা কোনোভাবেই চাচ্ছেন না ছোট ছেলে আবরার ফায়াজ ঢাকায় পড়ালেখা চালিয়ে যাক। তাছাড়া ফায়াজেরও ঢাকাতে থাকার ইচ্ছা নেই। এ কারণে তাকে কুষ্টিয়ায় ভর্তি করা হলো।

অক্টোবর ১৭, ২০১৯ at ১৯:৫৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/আজা