প্রতিপক্ষকে ফাঁসাতে: ছেলে গুম নাটক, ঘটনায় বাবার জেল

প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজের ছেলেকে গুম গোপন রাখার অপরাধে বাবা  আজিজুর রহমানকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তাহিরপুর উপজেলা ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা মুনতাসির হাসান পলাশ। সাজাপ্রাপ্ত আসামী উপজেলার বালিজুড়ী ইউনিয়নের পিরোজপুর গ্রামের হাফিজুর রহমানের ছেলে।

তাহিরপুর থানা পুলিশ জানায়, গত ৭ অক্টোবর তাহিরপুর থানায় ছেলে রিমন মিয়াকে (১১) গুম করেছে প্রতিপক্ষ ইছবপুর গ্রামের মৃত শাহাজ উদ্দিন সিকদারর ছেলে মোবারক সিকদার (৪০) তার ভাই মোশারফ সিকদার, মোবারক সিকদারের স্ত্রী ফাতেহা আক্তার, পিরিজপুর গ্রামের মৃত ফকর উদ্দিন মেম্বারের ছেলে ময়না মিয়া (২৮), আজিজুর রহমানের প্রথম স্ত্রী জামিনা খাতুন (৪২) ও তার ছেলে মনির হোসেনকে (২২) আসামী করে একটি গুমের মামলা দায়ের করেন তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের পিরিজপুর গ্রামের আজিজুর রহমানের স্ত্রী মোছাঃ লিপিয়া বেগম।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা জানান, মামলা দায়েরের পর সুনামগঞ্জ পুলিশ সুপারের নির্দেশনায় রবিবার আজিজুর রহমানকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে স্বীকার করে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ছেলেকে গুম করেছে। কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানার লক্ষীগঞ্জ গ্রাম শালিকা বাড়িতে আছে।

পরে সুনামগঞ্জ পুলিশ সুপারের নির্দেশনায় কৌশলে আটক আজিজুর রহমানের শ্যালিকাকে বিভিন্ন কৌশলে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানার লক্ষীগঞ্জ গ্রাম থেকে ভৈরব হয়ে মামুন গাড়ীযোগে সুনামগঞ্জ আসার পথে মল্লিকপুরস্থ আব্দুজ জহুর ব্রীজ থেকে বুধবার সন্ধ্যা ৭টার সময় উদ্ধার করে নিয়ে আসা হয়।

তাহিরপুর থানার অফিসার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামীকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে।