সৌদিতে বাস দুর্ঘটনায় ৩৫ ওমরাহ্‌ যাত্রী নিহত

ছবি: সংগৃহীত

সৌদি আরবের মদিনায় বুধবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে (বাংলাদেশ সময় রাত ১০টা) ওমরাহযাত্রী বহনকারী একটি বাসে আগুন ধরে ৩৫ জন নিহত এবং কমপক্ষে ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা সবাই সৌদি প্রবাসী আরব এবং এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। তাঁরা ওমরাহ করতে সৌদিতে অবস্থান করছিলেন।

দুর্ঘটনার সময় বাসটিতে ৩৯ জন যাত্রী ছিলেন। তাঁরা সবাই বিদেশি হলেও কোনো বাংলাদেশি যাত্রী ছিলেন কিনা তা তাৎক্ষণিক জানা যায়নি। দুর্ঘটনার পর পরই সেখানে সৌদি রেড ক্রিসেন্ট এবং জরুরি বিভাগের কর্মীরা পৌঁছে যান। আহতদের আল হামনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৌদির পশ্চিমাঞ্চলে মদীনা থেকে ১৭০ কিলোমিটার দূরে হিজরা রোডে আল আখাল সেন্টারে বাসটি নির্মানকাজে ব্যবহৃত একটি ভারী যানের সাথে ধাক্কা লাগার কারণে এই দুর্ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার রাষ্ট্রীয়ভাবে গণমাধ্যমকে নিশ্চিত করা হয়।

সৌদি আরবের রাজপুত্র প্রিন্স ফয়সাল বিন সালমান বিন আব্দুল আজিজ নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করার নির্দেশ দিয়েছেন। এ দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি।

অক্টোবর ১৭, ২০১৯ at ১২:৩৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/তআ