৩৭ মামলার আসামি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ফেনীর সোনাগাজীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইকবাল হোসেন (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের পাঠানবাড়ি সংলগ্ন আজম খান মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশের বলছে, নিহত ইকবাল হোসেন আন্তজেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে ফেনী জেলার ছাগলনাইয়া থানা ছাড়াও জেলার পাঁচটি থানা ও মিরসরাই থানায় মোট ৩৭টি মামলা রয়েছে।

ইকবাল হোসেন পূর্ব ছাড়াইতকান্দি গ্রামের মৃত আবদুর রবের ছেলে। ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক ও তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

সোনাগাজী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, গোপন খবরের ভিত্তিতে ফেনীর ডিবি ও সোনাগাজী মডেল থানা পুলিশের একটি দল ওই গ্রামে যৌথ অভিযান চালায়।

পুলিশের আভিযানিক দল ছাড়াইতকান্দি গ্রামের পাঠানবাড়ি সংলগ্ন আজম খান মার্কেটের সামনে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি করে।

আরো পড়ুন:
মাতৃক্রোড়ের শিশু, পিতৃকোলে হত্যা
সাতক্ষীরা বাসটার্মিনালের সংঘর্ষ, আহত ১০

এ সময় পুলিশ পাল্টা গুলি করলে ইকবাল গুলিবিদ্ধ হয় এবং তার সহযোগীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক ও তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

ইকবালকে গুলিবিদ্ধ অবস্থায় সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি বলেন, ইকবালের বিরুদ্ধে ডাকাতি ও হত্যাসহ ৩৭টি মামলা রয়েছে। এর আগে একাধিক ঘটনায় তার বাড়ি থেকে ডাকাতির মালামাল উদ্ধার করা হয়েছিল।

অক্টোবর ১৬, ২০১৯ at ১১:০৬:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএন২৪/এএএম