তুহিন হত্যার ঘটনায় বাবা ও দুই চাচাকে ৩ দিনের রিমান্ড

সুনামগঞ্জের দিরাইয়ে শিশু তুহিন মিয়াকে (৫) নৃশংস ভাবে হত্যার ঘটনায় বাবা বাছির ও দুই চাচাকে ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৩দিনের রিমান্ডের আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মোল্লা আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন।

জানাযায়, ৫বছরের শিশু তুহিনকে নির্মমভাবে হত্যার ঘটনায় দুই স্বজনকে ১৪৪ ধারায় জবানবন্ধীর জন্য আদালতে তোলা হয়েছে। বিকেল পোনে চারটায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ খালেদ মিয়ার আদালতে তাদেরকে তোলা হয়। তবে আদালতে তোলার আগে সাংবাদিকদের সরিয়ে দেয় পুলিশ। শিশু তুহিনকে নির্মমভাবে হত্যার ঘটনায় দুই স্বজনকে ১৪৪ ধারায় জবানবন্ধী দেয়।

এর পূর্বে নিহত তুহিনের মা মনিরা বেগম বাদি হয়ে অজ্ঞাত ১০-১২ জনের নামে দিরাই থানায় মামলা দায়ের করেছেন। এঘটনার সত্যতা নিশ্চিত করেন দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কে এম নজরুল ইসলাম।
পুলিশ জানায়, বিকেলে পুলিশ সুপার মিজানুর রহমান আনুষ্টানিক ভাবে এই হত্যাকান্ড ও মামলা সংক্রান্ত কথা বলবেন। আদালতে স্বজনদের তোলার বিষয়টি স্বীকার করলে ও নাম বলেনি পুলিশ। তুহিনের বাবা আব্দুল বাছির, চাচা আব্দুল মুছাব্বির, ইয়াছির উদ্দিন, প্রতিবেশী আজিজুল ইসলাম, চাচি খাইরুন নেছা ও চাচাতো বোন তানিয়াকে জিজ্ঞাসাবাদের পুলিশ হেফাজতে রয়েছে। এদের মধ্যে থেকেই দুজনকে আদালতে তোলা হয়েছিল।

আরও পড়ুন :
ইবিতে ছাত্রলীগের পদবঞ্চিতদের দুর্নীতিবিরোধী মিছিল
উমামা হত্যার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, কিছুক্ষণের মধ্যেই মামলা ও হত্যাকান্ড নিয়ে কথা বলব। তবে তুহিনের কয়েকজন স্বজনকে আদালতে ১৬৪ ধারার জবানবন্ধির জন্য তোলার কথা স্বীকার করেছেন তিনি।

উল্লেখ্য, রোববার মধ্যরাতে উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউড়া গ্রামে এঘটনা ঘটে। সোমবার ভোরে নিহত শিশু গাছে ঝুলে ছিল শিশুর তুহিনের লাশ। পেটের মধ্যে ঢুকানো ছিল দুটি ছুরি। ডান হাতটি গলার সঙ্গে থাকা রশির ভেতরে ঢুকানো আছে। বাম হাতটি ঝুলে আছে লাশের সঙ্গে। কেটে নেওয়া হয়েছে শিশুটির কান ও লিঙ্গ।

আর তার পুরো শরীর ভিজে আছে রক্তে। এমন নৃশংস ভাবে তুহিনকে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার মরদেহ গাছের সাথে ঝুলিয়ে রেখে যায়। খবর পেয়ে সকাল ১০টায় পুলিশ তার মরদেহ উদ্ধার করে দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। পরে ময়নার্তদন্তের পর রাতেই গ্রামে তুহিনের লাশ দাফন করা হয়। নিহত তুহিন উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউরা গ্রামের আব্দুল বাছিরের ছেলে।

অক্টোবর ১৫, ২০১৯ at ১৮:১৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাএভূ/আজা