ইবিতে ছাত্রলীগের পদবঞ্চিতদের দুর্নীতিবিরোধী মিছিল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুর্নীতির বিরুদ্ধে মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা। মঙ্গলবার (১৫/১০/১৯) দুপুরে মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দিকী আরাফাতের নের্তৃত্বে ছাত্রলীগের দলীয় ট্রেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে তারা উপাচার্য কাছে জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ প্রধান প্রকৌশলীর অব্যাহতির আবেদন করার পিছনে যে দুর্নীতিযুক্ত শিক্ষক ও বহিরাগতদের চাপ প্রয়োগ করা হচ্ছে তাদের শাস্তির দাবি উত্থাপন করেছে। এসময় তারা ৪৮ ঘন্টার মধ্যে খুঁজে বের করে শাস্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্ম্মন, সহকারী প্রক্টর ড. আনিছুর রহমান, তৌকির মাহফুজ মাসুদ, জোবায়ের আল মাহমুদসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরও পড়ুন :
উমামা হত্যার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন
প্রাইভেট প্রাকটিস করার অপরাধে অর্থদন্ড দিয়েছে আদালত

উপাচার্য অধ্যাপক ড হারুন উর রশীদ আসকারী বলেন, যদি কখনো কেউ আমার বিরুদ্ধে ৫ পয়সার দুর্নীতি প্রমাণ করতে পারে তাহলে সাদা কাগজে পদত্যাগ করে চলে যাবো। আমি দুর্নীতি করি না। আমাকে দুর্নীতিবাজ প্রমাণ চেয়ে খড়ের গাদায় সূঁচ খুঁজে পাওয়া সহজ।

এ সময় তিনি চ্যালেঞ্জ করে বলেন, দায়িত্ব গ্রহনের পর আমার আশেপাশের কারো দুর্নীতি প্রমাণ হয়েছে অথচ শাস্তি দেয়া হয়নি এটা অসম্ভব। গত তিন বছরে ৩৭ জন কে শাস্তি দিয়েছি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে কোনো উপাচার্য দূর্নীতিবাজদের এতো শাস্তি দেননি বলে মন্তব্য করেন তিনি।

প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল বলেন, ছাত্রলীগের সাথে আমার কোনো কথা হয়নি। বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক ও আমাকে হুমকি দেননি তবে কোনো কাজ করতে গেলে প্রতিবন্ধকতা আসতে পারে। আমি আমার ব্যক্তিগত কারণে প্রধান প্রকৌশলীর পদ থেকে পদত্যাগ করেছিলাম।

অক্টোবর ১৫, ২০১৯ at ১৭:৫২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/তএইচ/আজা