মধুখালীতে ঝুপড়িতে খালেকের পবিবারের বসবাস

ফরিদপুরের মধুখালীতে ১ছেলে ২মেয়ে ও স্ত্রীকে নিয়ে অন্যের জমিতে পলিথিনের ঝুপড়ি ঘরে আব্দুল খালেকের পরিবারের বসবাস। উপজেলার গাজনা ইউনিয়নের চরলক্ষীপুর গ্রামে মৃত আলেম শেখের ছেলে আব্দুল খালেক শেখের বাড়ীতো নয় ঝুপড়ি ঘর।

সরেজমিনে পরিদর্শনে গেলে দৃর্শ্যমান ঝুপড়ি ঘরের কিছুরে নিজের জমি থাকলেও আপন বড় ভাইয়ের সাথে বিরোধ হওয়ায় একই বাড়ীতে থাকা সম্ভব হয় নাই। একই বাড়ীতে দু ভাইয়ের ঘর থাকলেও ৩/৪ বছর আগে খালেকের ঘরে রাতের অন্ধ্যকারে আগুন লেগে পুড়ে যায়। বড় ভাইয়ের বাধার কারনে খালেক আর ঘর তুলতে পারেনি সে ভিটায়। সেই থেকে খালেক পাশের বাড়ীর মালিকের অনুগ্রহে তার জমিতে পলিথিন আর পাটকাঠির ঝুপড়ি ঘরে নিজের পরিবার নিয়ে বসবাস করছেন। ছেলে কলেজে পড়ে মেয়ে দুটি পাশের গ্রামের গাজনা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী।

খালেকের স্ত্রীর আকুতী আমাদের জন্য না হয় বাচ্চাদের ভবিষ্যতের কথা ভেবে একটা কিছুর করার আবেদন জানান এ প্রতিবেদকে। ঠিকমত থাকারই অবস্থা নাই কি করে তারা লেখা পড়া করবে ? একটু বৃষ্টি হলেই বইপত্র রক্ষা করতে আপ্রান চেষ্টা করে রক্ষা করতে হয়।

আরও পড়ুন :
৭ম বিয়ে করে রেকড করলো শিক্ষিকা রাবেয়া আক্তার টপি
অযত্ম ও অবহেলায় উলিপুরের পান্ডুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের চেষ্টায়ও খালকের পরিবারকে নিজ বাড়ীতে তুলে দিতে পারিনি। যে কারনে আজও খালেককে অন্যের জমিতে ঝুপড়ি ঘরে বাস করতে হচ্ছে।

প্রশাসন ও সমাজের সচেতন নাগরিকদের কাছে আকুল আবেদন এই ঝুপড়ি দসা থেকে মুক্তি পেতে সাহায্য।

অক্টোবর ১৪, ২০১৯ at ১৭:৫৬:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসচ/আজা