ইবিতে ক্যান্সার সচেতনতায় গোলাপী শোভাযাত্রা

স্তন ক্যান্সার সচেতনতায় ‘সবাই হলে সচেতন ক্যান্সার রুখতে কতক্ষণ, সূচনায় পড়লে ধরা স্তন ক্যান্সার যায় সারা, জননীর কাছে সবার আছে জন্মঋণ মায়েদের ক্যান্সার সচেতনতায় অংশ নিন’, সম্বলিত বিভিন্ন প্লাকাড হাতে নিয়ে গোলাপী সড়ক শোভাযাত্রা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী ও সচেতনমূলক সংগঠন ক্যান্সার আ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন (ক্যাপ)।

রবিবার বেলা ১২ টায় ক্যাম্পাসে এই শোভাযাত্রা করে সংগঠনটি। জানা যায়, অক্টোবর মাসকে স্তন ক্যান্সার সচেতনতার মাস হিসেবে ঘোষণা করে ক্যাপ। মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ইবিতে এই শোভাযাত্রা করে সংগঠনটি।

ক্যাপের কুষ্টিয়া জোনের সভাপতি সালমান শাহাদাৎ এবং সাধারণ সম্পাদক মীরা শেখের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডাইনা চত্ত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আরও পড়ুন :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচী প্রকাশ
৩ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী আটক

সভায় ক্যাপের সদস্য উম্মে হাবিবা হ্যাপির সঞ্চালনায় সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. রেবা মন্ডল, সহকারী অধ্যাপক শাম্মী আক্তার, ক্যাপের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহাদী বক্তব্য রাখেন।

এসময় তারা ক্যান্সার সচেতনতার বিভিন্ন পরামর্শ দেন। পরে স্তন ক্যান্সার সচেতনতায় বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে লিফলেট বিতরণ করেন ক্যাপের সদস্যরা।

অক্টোবর ১৩, ২০১৯ at ১৯:০২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএন/আজা