ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচী প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামী ৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত দিনে চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা যায়, প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থেকে ৩টা এবং চতুর্থ শিফট বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষা ৪ নভেম্বর দিনের প্রথম শিফটে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন দ্বিতীয় ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন :
৩বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী আটক
রাণীশংকৈলে দিনব্যাপী ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সমন্বিত ‘বি’ ইউনিটের ৫ নভেম্বর চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও পরীক্ষার তৃতীয় দিন ৬ নভেম্বর চার শিফটে বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সমন্বিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবছর চারটি ইউনিটের অধীনে মোট আটটি অনুষদভুক্ত ৩৪ বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট ২৩০৫ আসনের জন্য ৬১ হাজার ৯৪২ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ২৭ জন শিক্ষার্থী। ভর্তিচ্ছুরা আগামী ১৬ অক্টোবর থেকে ১লা নভেম্বরের মধ্যে অনলাইনে প্রবেশপত্র উত্তোলন করতে পারবে।

অক্টোবর ১৩, ২০১৯ at ১৮:৫৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএন/আজা