কাল কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচন

ঝিনাইদহের কোটচাঁদপুর ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্ততি শেষ করেছে নির্বাচন অফিস। আগামীকাল (সোমবার) ভোট গ্রহন শুরু। রবিবার সকাল থেকেই উপজেলা নির্বাচন অফিস ও সহকারী রিটার্নিং কার্যালয় থেকে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়।

প্রিজাইডিং অফিসাররা আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় নির্বাচনী সরঞ্জাম নিয়ে স্ব-স্ব কেন্দ্রে পৌছান। কোটচাঁদপুর উপজেলায় এবার এভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোট গ্রহন করা হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে উপজেলা জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, ভিডিপিসহ এলাকায় টহল দিচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য রাখা হয়েছে স্ট্রাইকিং ফোর্স।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ছাড়াও খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী নির্বাচনের সার্বিক বিষয়ে তদারকি করছেন। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান জানান, আমাদের পক্ষ থেকে সকল ধরনের প্রস্ততি শেষে করা হয়েছে। আগামীকাল (সোমবার) সুন্দর ও সুষ্ট পরিবেশে ভোট গ্রহন হবে।

আরও পড়ুন :
জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ উদ্দিন
রায়পুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত

কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের দলীয় প্রার্থী শরিফুন্নেছা মিকি, বিএনপির দলীয় প্রার্থী আব্দুর রাজ্জাক ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে খায়রুল হোসেন সাথী প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দীতা করবেন।

উপজেলায় ৫টি ইউনিয়ন ও ১টি পৌর সভায় মোট ভোটার ১ লক্ষ ৮ হাজার ৮’শ ৮২। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৫’শ ৮৬ ও মহিলা ভোটার ৫৪ হাজার ২শত ৯৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অক্টোবর ১৩, ২০১৯ at ১৭:৩৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসএমআর/আজা