জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ উদ্দিন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। রোববার (১৩ অক্টোবর) ১০ হাজার টাকা মুচলেকায় ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

এদিন হাফিজ উদ্দিন আহমেদকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পল্লবী থানায় র‌্যাবের ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক নূরে আলম। অন্যদিকে তার আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত এই আদেশ দেন।

এর আগে শনিবার (১২ অক্টোবর) দুপুরে কর্নেল ইসহাক ও রাতে মেজর হাফিজকে আটক করে র‌্যাব-৪। পরে র‌্যাবের মামলায় রাজধানীর পল্লবী থানায় তাদের সোপর্দ করা হয়।

আরও পড়ুন :
রায়পুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত
কেশবপুরে বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত

কর্নেল ইসহাক খালেদা জিয়ার নিরাপত্তা টিম সিএসএফের (চেয়ারপারসন্স সিকিউরিটি ফোর্স) প্রধান কর্মকর্তা। এদের মধ্যে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি ইসহাকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৭, ৩১ ও ৩৫ ধারায় র‌্যাব-৪ এর এসআই (নিরস্ত্র) আবু সাঈদ একটি মামলা করেন। মামলা নম্বর ৪২। র‌্যাব-৪ রাতে আটক দুজনকে থানায় সোপর্দ করে।

থানা সূত্রে জানা গেছে, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে সরকার ও সরকারি সংস্থা সম্পর্কে মেইলে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য আদান-প্রদানের অভিযোগে এ মামলা করে র‌্যাব।

অক্টোবর ১৩, ২০১৯ at ১৭:২৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/প/আজা