আবরার হত্যা মামলার আসামি শামীম সাতক্ষীরা থেকে গ্রেফতার

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. শামীম বিল্লাহকে (২১) সাতক্ষীরার শ্যামনগর থেকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। শুক্রবার (১১ অক্টোবর) বিকালে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ইছাকুড় গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সাতক্ষীরা শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামি শামীম বিল্লাহ ভুরুলিয়া ইউনিয়নের ইছাকুড় গ্রামের আমিনুর রহমান ওরফে বাবলু সরদারের ছেলে। সে বুয়েটের নেভাল অ্যান্ড আর্কিটেকচার বিভাগের ২য় বর্ষের ছাত্র।

 

পুলিশ পরিদর্শক আনিসুর রহমান মোল্লা বলেন, ‘আজ (শুক্রবার) বিকালে ঢাকা থেকে আসা ডিএমপির গোয়েন্দা পুলিশের একটি দল শামীম বিল্লাহকে ইছাকুড় গ্রাম থেকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পরপরই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।’

 

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া গেছে। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে।