ধুলিয়ায় নদী ভাঙ্গন রক্ষার দাবীতে মানববন্ধন

তেতুলিয়া নদীর করাল গ্রাস থেকে ঐতিহ্যবাহী ধুলিয়া বন্দর রক্ষার দাবীতে মানববন্ধন করেছে পটুয়াখালীলর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষ। শুক্রবার বেলা সাড়ে ১১টায় ধুলিয়া লঞ্চঘাট এলাকায় এ মানববন্ধনের আয়োজন করে ধুলিয়া নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটি।

নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সভাপতি মোফাজ্জল হোসেন মফুর সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য প্রদান করেন নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক ও যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাধারন সম্পাদক এইচএম রেজাউল করিম রেজা, সাবেক মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার আবদুল বারেক, ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান রব, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান খলিফা প্রমুখ।

আরও পড়ুন :
শান্তিতে নোবেল পেলেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ
যুবলীগের দপ্তর সম্পাদক আনিস বহিষ্কার

বক্তারা বলেন, ঐতিহ্যবাহী ধুলিয়া বন্দর বরিশাল বিভাগের এক সময়ের সব চেয়ে ব্যস্ততম বন্দর। এ বন্দর মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করে চলছে। এখানে রয়েছে বিশাল একটি গণকবর। রয়েছে ভাষা সৈনিক সৈয়দ আশরাফের সামাধীস্থল। তেতুলিয়া নদীর করাল গ্রাসে যা আজ প্রায় বিলীনের পথে।

এছাড়া ১২টি বিদ্যালয় ভবন একটি কলেজ রয়েছে ভাঙ্গনের আশংকায়। বন্দরের তিনের দুই অংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এখন জরুরী ভিত্তিতে তেতুলিয়া নদীর পাড় পাইলিং অথবা ব্লক দিয়ে ভরটা করে ভাঙ্গনরোধ করা প্রয়োজন।

মানববন্ধনে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন, পটুয়াখালী জেলা পরিষদ সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুন অর রশীদ, জহির উদ্দীন বাবরসহ স্থানীয় কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

সেপ্টেম্বর ১১, ২০১৯ at ১৭:৩২:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসচ/আজা