১২ অক্টোবর থেকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু

১২ অক্টোবর থেকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরুসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ যশোর জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামীকাল থেকে শুরু হবে। আগামীকাল ১২ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ তথ্য জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র মতে জানা গেছে, রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১ হাজার ৩০৮জন পরীক্ষাথী উত্তীর্ণ হয়েছে। জেলায় সরকারি প্রাথমিক শিক্ষক খালি রয়েছে ৩৮৭ জন। নিয়োগ বিধিমালা অনুযারী আসন প্রতি লিখিত পরীক্ষায় উত্তীর্ণ তিনজনকে রাখা হয়েছে। তার মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ প্রার্থী রয়েছেন।

আরও পড়ুন :
প্রতিপক্ষের মারধরে যুবকের মৃত্যু
গাইবান্ধায় বিশ্ব ডিম দিবস পালিত

যশোরের ৮ উপজেলায় মৌখিক পরীক্ষা ১২ অক্টোবর অভয়নগর উপজেলায় অনুষ্ঠিত হবে। ১৩-১৬ অক্টোবর কেশবপুর উপজেলায়, ১৬, ১৭, ১৯ অক্টোবর চৌগাছা উপজেলায়। ২০-২৩ অক্টোবর ঝিকরগাছা উপজেলায়, ২৩,২৪,২৬,২৭ অক্টোবর বাঘারপাড়া উপজেলায়, ২৮,২৯,৩০,৩১ অক্টোবর ও ২ নভেম্বর মণিরামপুর উপজেলায়। ২-৪ নভেম্বর শার্শা উপজেলায় এবং ৪ নভেম্বর সদর উপজেলার শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম বলেন, জেলার মৌখিক পরীক্ষার জন্য জেলা প্রশাসকের সমন্বয়ে ৩ কমিটি বিশিষ্ট ‘ভাইভা কমিটি’ গঠন করা হয়েছে। আগামী ১২ অক্টোবর থেকে ৪ নভেম্বর মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হবে।

পরবর্তী দুই মাসের মধ্যে চুড়ান্ত ফলাফল প্রকাশ করে ৪ ডিসেম্বর মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করা হবে। সব প্রার্থীকে ইতিমধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমে মৌখিক পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হয়েছে।

২০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। তার মধ্যে ৫ নম্বর একাডেমিক সনদে দেয়া হবে এবং বাকি ১৫ নম্বর কমিটির সদস্যরা মূল্যায়ন করবেন। নিয়োগ প্রক্রিয়া শেষ হলে জেলায় প্রাথমিক শিক্ষক সংকট দূর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সেপ্টেম্বর ১১, ২০১৯ at ১৫:৪৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সক/আজা