৫৯ এমপির সাধারণ পাসপোর্ট নিয়ে সন্দেহ

লাল পার্সপোর্ট থাকা অবস্থায় ৫৯ জন এমপি কিভাবে সাধারণ পাসপোর্টে ভিসা গ্রহণ করেছে এ নিয়ে প্রশ্ন তুলেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ। বৃহস্পতিবার (১০অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ বিষয়টি খতিয়ে দেখতে সরকারের প্রতি আহ্বান জানান।

অলি আহমদ বলেন, রাজনৈতিক দলগুলোকে শায়েস্তা করতেই সরকার ছাত্রদের হাতে অস্ত্র দিয়েছে। অবুঝ ছেলে-মেয়েরা রাজনৈতিক দলগুলির হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। তিনি আরও বলেন, বর্তমানে প্রায় ১৪ ভিসির দুর্নীতির অভিযোগ আমরা পেয়েছি। বিশ্ববিদ্যালয়গুলো অশান্ত। সমগ্র ছাত্র সমাজ অভিভাবক অস্থিরতার মধ্যে দিন কাটাচ্ছেন।

২০দলীয় জোটের এই নেতা বলেন, বুয়েট হত্যাকান্ডের প্রকৃত হুকুমদাতা এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি। অনুরুপভাবে ক্যাসিনো মাদক এবং মাদক অসামাজিক কার্যকলাপে লিপ্ত গডফাদারদের আড়াল করার পায়তারা চলছে। তিনি বলেন, পত্রিকায় দেখেছি ২৭ জন এমপিদের বিভিন্নভাবে গোয়েন্দারা তাদের ওপর নজর রাখছে। তাদের পালিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। আমাদের দাবি অবিলম্বে এদের গ্রেপ্তার করে তাদের কাছে যে টাকা আছে সেটা বাংলাদেশ ব্যাংকে জমা করা হোক।

আরও পড়ুন :
সিরাজগঞ্জে যমুনায় বৈঠার ছন্দ তালে লাখো মানুষের ঢল
‘মারজাভান’র মুক্তি পেছাল এক সপ্তাহ

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে অলি বলেন, সরকার বার বার ভারতের কাছে কূটনৈতিকভাবে পরাজিত হয়েছে। ভারতের যা কিছু দরকার এই সরকার সবকিছু দিয়েছে। দেশের স্বার্থ রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এ সময় সাধারন জনগণকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে রাজপথে নামার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাগপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদ, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পারওয়ার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

অক্টোবর ১০, ২০১৯ at ২১:০২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/আজা