ভারতকে খুশি করতে দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী -রিজভী

ভারতকে খুশি করতে বাংলাদেশের স্বার্থ, সার্বভৌমত্ব, স্বাধীনতা বিকিয়ে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠন আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে তিনি এ মন্তব্য করেন।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি নাইট এঙ্গেল মোড় হয়ে আবার বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

প্রধানমন্ত্রীর ভারত সফরের সমালোচনা করে রিজভী বলেন, ভারতকে খুশি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের স্বার্থ, সার্বভৌমত্ব, স্বাধীনতা বিকিয়ে দিয়েছেন। দেশের গণতন্ত্র ধ্বংস করেছেন। দেশের গণতন্ত্র স্থায়ীভাবে ধ্বংস করতে বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। কারণ বেগম খালেদা জিয়া কারাগারে থাকলে ফেনী নদীর পানি ভারতকে দেয়া যাবে, সীমান্তে হত্যা অব্যাহত রাখা যাবে। কোনো টু শব্দ হবে না, প্রতিবাদ হবে না।

আরো পড়ুন:
সৌদি আরবে দুই পাকিস্তানির শিরশ্ছেদ
ব্রীজ-কালভার্ট ও পাকা সড়কের বেহাল দশা

এ সময় সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আর না, অনেক হয়েছে, এবার বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। তিনি মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরবেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী সীমান্তে হত্যা বন্ধে, ভারতের এনআরসি নিয়ে কোনো প্রতিবাদ করতে পারেননি, কোনো কথা বলতে পারেন নি। আপতি এত ক্রীতদাস কেন? আপনি এত নতজানু কেন?

রিজভী আরো বলেন, আমরা এত দিন দেখলাম আপনি শুধু দিয়েই দিলেন। আপনি কিছু নিতে পারেন নি। আপনি বলেছেন, ভারতকে এত দিলাম তারা মনে রাখবে। আপনি শুধু তাদেরকে মনে রাখার জন্য দিলেন, জনগণের জন্য কি আনলেন? কিছুই আনতে পারেন নি।

অক্টোবর ১০, ২০১৯ at ১৩:৩৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম