ওয়ার্ড মহিলা কাউন্সিলরের বিরুদ্ধ বয়স্ক ভাতার টাকায় ভাগ বসানোর অভিযোগ

বয়স্ক ভাতার টাকায় ভাগ বসানোর অভিযোগ উঠেছে রাসিক ২৮নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর লাইলী বেগমের বিরুদ্ধে। গত মঙ্গলবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানান ভূক্তভোগী মাজেদা বেওয়ার মেয়ে সপ্না বেগম।

তিনি বলেন, গত (২৬ সেপ্টম্বর ১৯) বিকালে নগরীর মতিহার থানাধিন কাজলা মোড়ে অবস্থিত সোনালী ব্যাংকে (কাজলা শাখা) বয়স্ক ভাতার ৬ হাাজার টাকা উত্তোলন করেন। ব্যাংক থেকে সিড়ি বেয়ে নামার সময় তাদের পথরোধ করে দাঁড়ায় ২৫,২৮ ও ২৯ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর লাইলী বেগমের ছেলে সম্রাট।

এ সময় সম্রাট সপ্না বেগমকে বলেন, ৬ হাজার টাকার মধ্যে ৪ হাজার টাকা ফেরত দেন। কারন জানতে চাইলে সম্রাট বলে মায়ের নিকট জেনে নিয়েন, এই টাকা আমাদের কয়েক জায়গায় দিতে হয়।

সপ্না বেগম বলেন আমার মা খুব অসুস্থ। সম্পুর্ণ শরীরে ঘাঁ। তিনি বিছনা থেকে উঠে বসতে পারেননা। দয়া করে এই টাকা নিয়েননা। তারপরও এক প্রকার জোর করেই ৪ হাজার টাকা নিয়ে নেয় মহিলা কাউন্সিলরের ছেলে সম্রাট।

আরও পড়ুন:
ট্রাকের ধাক্কায় বিজিপি দম্পতি নিহত
পুলিশের দ্বারা আবরারের ভাই-ভাবি আহত ও শ্লীলতাহানির অভিযোগ

ভূক্তভোগী মাজেদা বেওয়া কাজলা চৌরাস্তার মোড়ের মৃত জব্বার মৌলভীর ছেলে। তার বয়স্ক ভাতা পরিশোধ বই নম্বর ১৪২৪৯, ব্যাংকক হিসাব নং-০১০১১৬৬০। যাহা সমাজসেবা অধিদফতর, বাংলাদেশ সরকারের সমাজ কল্যান মন্ত্রালয় থেকে এ ভাতা প্রদান করে থাকে।

জানতে চাইলে মহিলা কাউন্সিলর লাইলী বেগম বলেন, আমি প্রত্যেককে ৬ হাজার টাকা হারে প্রদান করেছি। কতজনকে টাকা প্রদান করেছেন তা তিনি জানাতে পারেননি।

এ রকম আরো বেশ কয়েকটি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

একজন ভূক্তভোগী জানালেন, এরই মধ্যে কয়েকজন ভূক্তভোগীর বাসায় গিয়েছেন মহিলা কাউন্সিলর। সাংবাদিকদের তথ্য না দেওয়ার জন্য নিষেধ করছেন তিনি।

অক্টোবর ৯, ২০১৯ at ২১:০৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মারারা/এএএম