কেশবপুরে ৫ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগি, পাঁকাকরণের দাবী

যশোরের কেশবপুরের গৌরীঘোনার বৈশ্য বারজীবীপাড়া ও দক্ষিণপাড়ার ৫ কিলোমিটার কাঁচা রাস্তা একাবারেই চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। রাস্তাটি দ্রুত পাঁকাকরণের দাবী করেছেন ভুক্তভোগি এলাকাবাসি।

সরেজমিন জানাগেছে, কেশবপুর উপজেলার সীমান্তবর্তী গ্রাম হচ্ছে গৌরীঘোনা। গ্রামটির একটি বৃহৎ অংশ উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত রয়েছে।

গৌরীঘোনা গ্রামে বৈশ্য বারজীবী পাড়া ও দক্ষিণপাড়ায় প্রায় ২ শত সনাতন ধর্মালম্বি পরিবারের বসবাস।কিন্তু ঐ এলাকায় কোন রাস্তাঘাট না থাকায় একটি বিচ্ছিন্ন এলাকায় পরিণত হয়ে পড়েছে।

পাকা রাস্তা না থাকায় শিক্ষার্থীরা ঠিক মত স্কুলে যেতে পারে না। কৃষকরা তাদের উৎপাদিত পন্য বাজারজাত করতে পারে না।

আরও পড়ুন :
কেশবপুরে বিশ্ব শিশু দিবস পালন ও আলোচনা সভা
ওজোপাডিকো’র পদন্নোতিপ্রাপ্ত কর্মকর্তাগনের সংবর্ধনা প্রদান

কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসাপাতালে নেয়া সমভব হয়না। প্রশাসন ও পুলিশি নজরদারী না থাকায় বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা দেখা দেওয়ায় পরিবারগুলি নিরাপত্তাহীনতায় থাকে।

বিভিন্ন সময় জনপ্রতিনিধিরা তাদের কাঁচা রাস্তাটি পাঁকাকরণের আশ্বাস দিলেও কেউ কথা রাখেনি। ইতিপূর্বে প্রায়ত শিক্ষামন্ত্রী এএসএইচ কে সাদেকের নিকট রাস্তাটি পাঁকাকরণের দাবী করলে তিনি রাস্তাটি পাঁকাকরণের আশ্বাস দেন।

কেশবপুরের বর্তমান সাংসদ সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের নিকটও তাঁরা রাস্তটি পাঁকাকরণের দাবী জানান।

বর্তমানে এলাকাবাসি অনেক আশানিয়ে বসে আছেন যে তাদের রাস্তাটি পাঁকাকরণ হবে। গৌরীঘোনা গ্রামের প্রবীণ আওয়ামী লীগনেতা নেপাল বলেন, অনেক জনপ্রতিনিধিরা আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন, কেন্তু কেউ কথা রাখেনি।

তিনি আরো বলেন, আমরা তো আমাদের যোগাযোগের রাস্তাটি পাঁকাকরণ ছাড়া আর কিছুই চায়নি।

অক্টোবর ০৭, ২০১৯ at ১৬:২০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/আজা