কোটচাঁদপুরে নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ঝিনাইদহের কোটচাঁদপুরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলার প্রিজাইডিং অফিসারদের ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিাবার (০৬ অক্টোবর) বিকালে কোটচাঁদপুর সরকারি কে.এম.এইচ ডিগ্রি কলেজ হল রুমে উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ের আয়াজনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ আরিফ-উজ-জামানের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নির্বাচন কমিশনের মাননীয় নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম), খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুস আলী, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাম্মদ আতিকুল হক, জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান।

কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা, কোটচঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, প্রধান অতিথির ব্যাক্তিগত কর্মকর্তা আসমা দিলারা জান্নাত।

আরও পড়ুন:
ইরাকে চলমান বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ১০০
আট দিনের মহাকাশ ভ্রমণ শেষে ফিরেছেন হাজ্জা আল মনসুরী

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার কবিতা খানম জানান, এই প্রথম ঝিনাইদহ জেলায় ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে। কোটচাঁদপুর উপজেলার ভোটাররা সৌভাগ্যবান বলেই তাদের মাধ্যমে এই জেলাতে ইভিএম প্রক্রিয়ায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। এইজন্য সাধারণ ভোটারদের মাঝে কৌতুহল একটু বেশি।

এসময় তিনি প্রশিক্ষনার্থী প্রিজাইডিং অফিসারদের ইভিএম পদ্ধতিতে ভোটের সার্বিক বিষয় তুলে ধরেন। এবং ইভিএম প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে জালিয়াতির কোন প্রকার সুযোগ নেই বলে সবাইকে জানান। বর্তমান সময়ে ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য নির্বাচন কমিশন দায়ি বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন ৩ সেপ্টেম্বর উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী সংযোজিত তফসিলে বর্ণিত পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য কোটচাঁদপুর উপজেলায় ১৪ অক্টোবর ভোট গ্রহনের দিন ধার্য করে প্রজ্ঞাপন জারী করে।

উপজেলা নির্বাচন অফিসের সূত্র মতে, কোটচাঁদপুর উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৮ হাজার ৮’শ ৮২ । এর মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৫’শ ৮৬ এবং নারী ভোটার ৫৪ হাজার ২’শ ৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অক্টোবর ০৬, ২০১৯ at ২০:৩০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসএমআর/কেএ