সমকালের সম্পাদকসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মানহানীর মামলা

যশোরে দৈনিক সমকাল সংবাদপত্রের প্রকাশক একে আজাদসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মানহানীর মামলা করেছেন মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম যশোরের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি খয়রাত হোসেন। মামলার অন্যান্য অভিযুক্তরা হলেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন।

ওই সংবাদপত্রে প্রকাশিত একটি সংবাদে মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনকে জামায়াতের রোকন উল্লেখ করায় রবিবার (০৬ অক্টোবর) সকালে যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি করা হয়েছে। বাদীর আইনজীবী গাজী আব্দুল কাদির জানিয়েছেন আদালত এ বিষয়ে রবিবার বিকেল তিনটায় সিদ্ধান্ত দেবেন।

আরও পড়ুন:
বিনোদপুর গণহত্যা দিবস পালিত
যাদুকাটা নদীতে কাজের দাবীতে শ্রমিকদের মানববন্ধন

মামলার বাদী জানান, আমি একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধে আমি সক্রিয়ভাবে অংশগ্রহন করেছি। অথচ সংবাদে আমাকে জামাতের রোকন বানানো হয়েছে। যা আমার আত্মসম্মানে লেগেছে। একারণে আমি সমকাল পত্রিকার বিরুদ্ধে মামলা করেছি।

বাদীর আইনজীবী গাজী আব্দুল কাদির আরও বলেন, সমকাল পত্রিকার প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদক ও একজন প্রতিবেদকের বিরুদ্ধে দন্ডবিধির ৫০০, ৫০১, ৫০২ ও ১০৯ ধারায় আমরা মোকদ্দামা করেছি।

উল্লেখ্য ১ অক্টোবর পত্রিকাটিতে ‘যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার’ শীর্ষক সংবাদে মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনের বিরুদ্ধে উল্লিখিত অভিযোগ আনা হয়েছিল।

অক্টোবর ০৬, ২০১৯ at ১৯:২০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এজে/কেএ