প্রতিকার পেতে আদালতে মামলা ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা

রাজশাহী জমি বিক্রয় করে জমি বুঝিয়ে না দিয়ে বহুতল ভবন নির্মানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী মোঃ লিটন (৪৬) রাজশাহী সি.এম.এম আদালতে ১০জনকে আসামী করে একটি প্রতারনার মামলা দায়ের করেছেন। ভুক্তভোগী মোঃ লিটন নগরীর বোয়ালিয়া থানাধিন ১৯৫ রাচন্দ্রপুর বৌ-বাজার এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে।

আসামীরা হলেন, মোঃ আসাদুল ইসলাম (৪৯), মোঃ হামিদুল ইসলাম (৪৫), মোঃ শরিফুল ইসলাম (৩৮), মোঃ আরিফুল ইসলাম (৩৭), মোঃ নাজমুল ইসলাম (৩৪), মোঃ কুড়ান (৭০), মোঃ লালন (২৫), মোঃ শফিকুল (৩০), ও দুই নারীসহ মোট ১০ জন। তারা সকলেই রানীনগর সিটি হাসপাতাল এলাকার বাসিন্দা। এদর মধ্যে ৭ জন জামিনে আছেন। আর পলাতক রয়েছেন, হামিদুল ইসলাম মোঃ শরিফুল ইসলাম ও মমতাহ বেগম।

মামলার বিবরনে জানা যায়, ২৫ জানুয়ারী ২০১৯ তারিখে তপশিল ভুক্ত সম্পত্তির আরএস ৪৯১ খতিয়ানের রেকর্ডীয় প্রজা মৃত জফুরাদ্দিন শেখের ওয়ারিশগন মোঃ আমির হোসেন, মোঃ আশরাফ ও মোঃ শামসুলের নিকট থেকে ১০৪৫ নম্বর বিক্রয় করা দলিল মূলে খরিদ করে।

পরে সহকারী কমিশনার ভূমিতে খারিজ করতে গেলে বাদি লিটন জানতে পারেন মালিকানা দলিলের সকল দাতাগণ সদর সিনিয়র সহকারী জজ আদালতে বাটোয়ারা মোকাদ্দমা দায়ের করেছেন।

আরও পড়ুন:
গ্রেফতারী পরোয়ানাভুক্ত ১০ পলাতক আসামি আটক
‘দ্য এশিয়াটিক ঠাকুর পিস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী

উক্ত মামলার বিবাদীগণ আমির হোসেন, মোঃ আশরাফ, মোঃ শামসুল নামের তিনজন স্বাক্ষীর সহি জাল করে তপশিল ভুক্ত সম্পত্তি ২৯৭৮/৯-১/৯৬-৯৭ এবং২৯৭৩/৯-১/৯৬-৯৭ খারিজ কেস মূলে অসৎ ভাবে খারিজ করে নিয়েছিলেন।

পরে বাদি স্বাক্ষর চ্যালেঞ্জ করলে বিজ্ঞ আদালতে নির্দেশ মোতাবেক টিপ/হস্তলিপি বিশারত পারভিন আক্তার দলিল পরিদর্শণ ও আংগুলাঙ্ক বিশারদ বাংলাদেশ পুলিশ সিআইডি ঢাকা ৩০ ডিসেম্বর ২০১৫ বিজ্ঞ আদালতে রিপোর্ট দাখিল করেন। রিপোর্টে দেখা তিন স্বাক্ষীর টিপ সহির মিল নেই। (অর্থাৎ জাল সহি ছিল)।তারপরও ক্রয়কৃত জমির মালিক জমিতে যেতে পারছেন না।

বাদি আরো বলেন, বিবাদীগণ তাকে অকাথ্য ভাষায় গালিগালাজ করাসহ জমিতে উঠলে প্রাণে মেরে ফেলবে কিন্তু তার ক্রয়কৃত জমি দেবে না বলেও হুমকি অব্যাহত রেখেছে বিবাদীগণ। এ বিষয়ে লিটন আরএমপির পুলিশ কমিশনার সাহেবের সূদৃষ্টি ও কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

অক্টোবর ০৫, ২০১৯ at ২১:৪৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/কেএ