শুভ জন্মদিন ম্যাশ

মাশরাফির নেতৃত্বে বদলেছে বাংলাদেশের ক্রিকেট। মাঠ এবং মাঠের বাইরে থেকে পুরো দলকে এক সুতোয় গেঁথে মাশরাফির, বাংলাদেশের সাফল্যের অন্যতম বাহক তিনি।

ম্যাচের পর ম্যাচ, সিরিজের পর সিরিজ লাল-সবুজের দেশকে জিতিয়ে চলেছেন তিনি। তার প্রতি মানুষের ভালোবাসা আবেগ সীমানা ছাড়িয়েছে অনেক আগেই। বলা হচ্ছিলো টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথা।

শনিবার (০৫/১০/১৯ইং) তার ৩৭তম জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইলের চিত্রা নদীর পাড়ে জন্মেছিলেন এই তারকা ক্রিকেটার। কাকতালীয়ভাবে ছেলে সাহেলেরও জন্ম আজকের এই দিনে।

তবে মাশরাফি বিন মুর্তজা জন্মদিনের মতো উপলক্ষ্য উদযাপনে অনাগ্রহী। প্রথম জন্মদিনের সময় ছিলেন নানাবাড়িতে। ওই সময় ধুমধাম করে দিনটি উদযাপন করেছিলেন তার মা।

আরও পড়ুন :
রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু
পূজায় নারিকেলের সন্দেশ তৈরি করবেন যেভাবে

অনুষ্ঠান শেষ হওয়ার পর নানা মাকে ডেকে বললেন, ধুমধাম করে দিনটি উদযাপন না করে গরিব-দুঃখীদের খাওয়াতে পার। এরপর পরিবার থেকে আর কখনও মাশরাফির জন্মদিন পালন করা হয়নি।

তবে মাশরাফি তার জন্মদিনের আনুষ্ঠানিকতা এড়িয়ে গেলেও অন্যরা তো চুপ করে থাকেন না। এই দিনে তাই জন্মদিনের রাশি রাশি শুভেচ্ছায় কেটে যায় মাশরাফির দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে শুভেচ্ছায় সিক্ত করেন ভক্ত ও সতীর্থরা।

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় এই খেলোয়াড়ের। কয়েক বছরের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম সারির পেস বোলার হয়ে ওঠেন তিনি।

বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের কাছে তিনি ‘নড়াইল এক্সপ্রেস নামে পরিচিত হয়।

অক্টোবর ০৫, ২০১৯ at ১০:৩২:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/নস/আজা