৭ লক্ষাধিক টাকার ভারতীয় পণ্য আটক করেছে বিজিবি

সুনামগঞ্জের তাহিরপুর ও দোয়ারা বাজার উপজেলা সীমান্তে বিজিবির পৃথক অভিযানে ভারতীয় মদ, নাসির বিড়ি, গরু, গোলকাঠ, পাথর এবং বারকী নৌকা আটক করা হয়েছে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ৭লাখ ৪১হাজার চার শত টাকা।

স্থানীয় এলাকাবাসী ও জেলার সচেতন মহল জানান, জেলার বিভিন্ন সীমান্তে প্রতিদিনেই ভারতীয় নিষিদ্ধ পণ্য আটক করা হলেও ধরাছোঁয়ার বাহিরে থেকে যাচ্ছে চোরাচালানীরা।

এনিয়ে ঐসব উপজেলা সীমান্তের বসবাসকারীসহ সবার মাঝে প্রশ্ন জেগেছে। কারন বিজিবি অবৈধ মালামাল আটক করে গোপন সংবাদের ভিত্তিত্বে তাহলে কারা এই চোরাচালানী তা জানার কথা। আর চোরাচালানীরা সীমান্তের বসবাসকারীরাই। তাহলে কেন বার বার শুধু মাল আটক করা হয় চোরাচালানী বা তাদের গড ফাঁদারদের আটক করা বা মামলা দেওয়া হয় না।

মো: মাকসুদুল আলম পরিচালক অধিনায়ক সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) জানান, জেলার তাহিরপুর উপজেলার চাঁনপুর বিওপির টহল দল শুক্রবার (০৪ অক্টোবর) ভোর রাতে উপজেলাধীন ৪নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বারিকটিলা নামক স্থান থেকে ২,৫২,০০০পিস (১০,০৮০ প্যাকেট) ভারতীয় নাসির বিড়ি আটক করে, যার মূল্য ৪,২৮,৪০০/- টাকা।

আরও পড়ুন:
ফেন্সিডিলসহ আটক- ৪
দলে অনুপ্রবেশকারী ও অপকর্মকারীদের তালিকা প্রধানমন্ত্রী হাতে

অপর একটি টহলদল চাঁনপুর বিওপির টহল দল বারিকটিলা থেকে ০৬ বোতল ভারতীয় মদ আটক করে যার মূল্য ৯,০০০/- টাকা। অপর দিকে, দোয়ারাবাজার উপজেলাধীন বাগানবাড়ী বিওপির টহল দল ৮নং বোগলাবাজার ইউনিয়নের ভাঙ্গারপাড় নামক স্থান হতে ০২টি ভারতীয় গরু আটক করে।

আটককৃত গরুর আনুমানিক মূল্য ৪০,০০০/- টাকা। বোগলাবাজার বিওপির টহল দোয়ারাবাজার উপজেলাধীন ৮নং বোগলাবাজার ইউনিয়নের পেকপাড়া নামক স্থান হতে ১২ বোতল ভারতীয় মদ আটক করে। আটককৃত মদের মূল্য ১৮,০০০/- টাকা।

এ ব্যাপারে ০৫ জন পলাতক আসামীর বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে যার মামলা নম্বর- ০৩/১৯ তারিখ ০৩ অক্টোরব ২০১৯।

অপরদিকে, মাঠগাঁও বিওপির টহল দল দোয়ারাবাজার উপজেলাধীন ৭নং লক্ষীপুর ইউনিয়নের উত্তর মাঠগাঁও নামক স্থান থেকে ৪০ ঘনফুট ভারতীয় গোলকাঠ, পাথর-৫০ ঘনফুট এবং বারকী নৌকা-০৩টি আটক করে, যার আনুমানিক মূল্য ২,৪৬,০০০/- টাকা।

মো: মাকসুদুল আলম পরিচালক অধিনায়ক সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) জানান, আটককৃত ভারতীয় মদ ও বিড়ি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, গোলকাঠ বনবিট কার্যালয় এবং পাথর ও বারকী নৌকা শুল্ক কার্যালয় সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

অক্টোবর ০৪, ২০১৯ at ১৫:৫৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/কেএ