দূর্গাপূজার কারণে বেনাপোল পেট্রাপোলে বন্দরে ৪ দিন আমদানী-রফতানি বন্ধ

হিন্দু ধর্মালম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শনিবার (০৫ অক্টোবর) থেকে মঙ্গলবার (০৮ অক্টোবর) পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে সকল প্রকার আমদানী-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে বেনাপোল বন্দরে পন্য খালাশ ও বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সূত্রে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের ষ্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে (০৫ অক্টোবর) থেকে (০৮ অক্টোবর) ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানী- রফতানী বাণিজ্য বন্ধ থাকবে।

আরও পড়ুন:
প্রতিবন্ধী কাজের মেয়েকে ধর্ষণে যাজ্জীবন কারাদন্ড
৪ সহযোগী সংগঠনকে আ.লীগের চিঠি, ৩০ ডিসেম্বরের মধ্যে সম্মেলন নির্দেশ

এ সংক্রান্ত একটি চিঠি বেনাপোল কাস্টমস ও বেনাপোল স্থলবন্দরকে দেওয়া হয়েছে। বেনাপোল কাষ্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মোঃ নাসিদুল হক আমাদের প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতীয় সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে ৫ই অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানী- রফতানী বন্ধ থাকবে।

বেনাপোল বন্দরের উপপরিচালক আব্দুল জলিল জানান, দূর্গাপূজা উপলক্ষে পেট্রাপোল-বেনাপোল বন্দরে টানা ৪দিন আমদানী রফতানী বাণিজ্য বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরের পন্য খালাশসহ সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে।

অক্টোবর ০৪, ২০১৯ at ১২:১৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমও/কেএ