শিক্ষার্থীদের অতীতের ইতিহাস জানার প্রতি গুরুত্ব দিলেন -ডিসি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান ভাল করার জন্য সব ধরণের সুযোগ সুবিধা শিক্ষা প্রতিষ্ঠানে দিয়ে যাচ্ছেন উল্লেখ্য করে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, শিক্ষা ক্ষেত্রে সুনামগঞ্জ জেলা অনেক পিছিয়ে থাকলে চলবে না সুনামগঞ্জের শিক্ষার মান ভাল করতে হবে।

তিনি বলেন, প্রতি মাসে একবার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে অভিবাক সমাবেশ করে তাদের ছেলে-মেয়েরা বিদ্যালয়ে এসে কি করছে, কি শিখছে অভিবাকদের জানানো হয় তাহলে শিক্ষা অর্জনে সুনামগঞ্জ জেলা অনেক এগিয়ে যাবে। আর প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি আরো গুরুত্ব দিতে হবে।

তিনি আরো বলেন, বিদ্যালয়ে শিক্ষার্থীরা যাতে সঠিক ভাবে জ্ঞান অর্জন করে অতিতের সকল ইতিহাস জেনে বেড়ে উঠতে পারে সেদিকে শিক্ষকদের নজর রাখার আহবান জানান তিনি।

আরো পড়ুন:
ইঞ্জিনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেল বগি
কমিউনিটি ক্লিনিকে সিএসজি গ্রুপের ১দিনের প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

সুনামগঞ্জ জেলা প্রশাসন কর্তক বাস্তবায়নে সরকার ও ইউনিসেফ কতৃক পরিচালিত লোকাল গভর্নেন্স ফর চিলড্রেন (এলজিসি) কর্মসূচির আওতায় সুনামগঞ্জে জেলা পর্যায়ে অনুষ্ঠিত বৃহস্পতিবার (০৩অক্টোবর) স্থানীয় সরকার বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এসব কথা বলেন।

এলজিসি কো-অর্ডিনেটর মিঠু রঞ্জন দাসের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা: মোহাম্মদ আশরাফুল,জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুচিত্রা রায়, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো.মোজ্জামেল হক,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.জিল্লুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলীর উপ-পরিচালক আবুল হোসেন, জেলা তথ্য অফিসার মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৯:৫৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাআভূঁ/এএএম