জীবননগরে সংখ্যালঘু পরিবারের ওপর নির্যাতনের অভিযোগ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কাটাপোল গ্রামে দুটি হিন্দু সম্প্রদায় পরিবারের ওপর ক্ষমতাসিন দলের কর্মি-সমর্থকদের হামলা-নির্যাতনের ও বাড়ী থেকে গরু খুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি বুধবার সন্ধ্যায় সংঘটিত হয়েছে।

এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিচার সালিসের আশ্বাসে এখনও কোন মামলা-মোকদ্দমা হয়নি। তবে আবারও হামলার শিকার হতে পারে এমন আশঙ্কায় রয়েছে বলে জানাগেছে।

উপজেলার কাটাপোল গ্রামের ছেলে রনি হাসান (২০) বলেন, আমাকে সেনাবাহিনীতে চাকুরি দেয়ার কথা বলে উপজেলার মিনাজপুর গ্রামের ডা.শফিউদ্দিন শফি গত ২-৩ বছর আগে দুই লাখ টাকা নেয়।

ডা.শফির সাথে আমাকে গ্রামের বিজন কুমার পরিচয় করিয়ে দেয় এবং তাকে টাকা দিলে শতভাগ চাকুরির নিশ্চয়তা দেয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও ডা. শফি আমার চাকুরির ব্যবস্থাও করেন না আবার টাকাও ফেরত দেন না।

আরও পড়ুন :
পাক জঙ্গিদের হামলার আশঙ্কা ভারতের উত্তর প্রদেশে
মুক্তি চান না দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া !

কাটাপোল গ্রামের স্ব বিজন কুমার বিশ্বাস বলেন, রনি হাসান সেনা বাহিনীতে চাকুরির জন্য ডা. শফিকে টাকা দিয়েছেন আমরা জানি। কিন্তু ডা.শফি চাকুরি দিতে পারবেন কি পারবেন না সেটা আমাদের জানার কথান নয়।

এ অবস্থায় কোন কিছু আমাদেরকে না জানিয়ে রনি ও কামাল হোসেন এবং জয়নাল মন্ডলের ছেলে টোটন হঠাৎ করেই বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে আমার কাকা নিরা কুমার বিশ্বাসের বাড়ী থেকে একটি গাভী ও একটি বাছুর গরু খুলে নিয়ে যায়।

পরে সন্ধ্যার সময় আবার আমাদের বাড়ীতে প্রবেশ করে আমাদের গরু খুলে নিয়ে যাওয়ার সময় আমরা বাঁধা দিলে তারা আমাদের ওপর হামলা চালিয়ে অসীমা রানী, শ্যামলী রানী, চায়না বিশ্বাস, রেনুবালাকে আহত করে। পরে রাতের বেলা গ্রামের মেম্বার সন্টু মিয়া গরু দুটি ফেরত দেয়।

কাটাপোল গ্রামের অমল বিশাস বলেন, ঘটনার ব্যাপারে আমরা থানায় মামলা দিতে গেলে হাসাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বিশ্বাস ও মেম্বার সন্টু মিয়া বিচার করার আশ্বাস দিয়ে আমাদেরকে বাড়ী পাঠিয়ে দিলেও এখনও পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি।

আমাদের আশঙ্কা আবারও রনি হাসানরা আমাদের ওপর হামলা করতে পারে। কারণ তারা এখনও আমাদেরকে নানা ভাবে হুমকি ধামকী দিচ্ছে।

হাসাদহ ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ও প্যানেল চেয়ারম্যান সন্টু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু দুটি আমি রাতেই উদ্ধার করে মালিকদের ফেরত দিয়েছি। এ ঘটনায় চেয়ারম্যান এবং আমি স্থানীয় ভাবে আপস নিস্পত্তির আশ্বাস দিয়েছি।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৯:৪৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/তআর/আজা