মুক্তি চান না দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া !

দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের প্রসঙ্গে তার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, খালেদা জিয়া সরকারের অনুকম্পায় প্যারোলে মুক্তি চান না। তিনি আদালতের কাছে জামিনের মাধ্যমেই মুক্তি চান। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সুপ্রিম কোর্ট বার ভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জয়নুল আবেদীন।

জামিন পাওয়া খালেদা জিয়ার অধিকার, তিনি জামিনের হকদার উল্লেখ করে এই আইনজীবী বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে মোট ৩৭টি মামলা করা হয়েছে। তবে এই ৩৭টি মামলার মধ্যে দুইটিতে (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট) জামিন পেলেই তার কারামুক্তি মিলবে। যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দী আছেন, সেই মামলায় তিনি নির্দোষ। খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করার জন্যই কারাবন্দী করে রাখা হয়েছে।

আরও পড়ুন:
পাক জঙ্গিদের হামলার আশঙ্কা ভারতের উত্তর প্রদেশে
স্ত্রীর সাথে ঝগড়া করে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা
ক্যাসিনোকাণ্ডে আটকদের স্বীকারোক্তিতে আতঙ্কে বিএনপি

এক প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন বলেন, যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিন নিয়ে জোড়ালো আপত্তি জানিয়েছেন। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকতার কাছে আহ্বান জানাবো, আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না জানান।

খুব শিগগিরই খালেদার জামিন আবেদন নিয়ে আবারও আদালতের দ্বারস্থ হবেন বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৯:০৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/বিকে/তআ