পাক জঙ্গিদের হামলার আশঙ্কা ভারতের উত্তর প্রদেশে

পাকিস্তানভিত্তিক সংগঠন জইশ-ই-মোহাম্মদের কথিত চার জঙ্গি আতংকে ভারতের উত্তর প্রদেশের সব বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে।

এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ের (গোলাপি সতর্কতা) সতর্কবার্তা জারি করা হয়েছে শ্রীনগর, জম্মু, অবন্তিপুর এবং হিন্ডন বিমানবাহিনী ঘাঁটিতেও। এ খবর জানিয়েছে পশ্চিমবঙ্গের প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার।

দিল্লিতে কথিত চার অস্ত্রধারী জঙ্গি ঢোকার খবর কেন্দ্রকে জানিয়েছে গোয়েন্দা সংস্থা। এরপরই রাজধানীজুড়ে জারি হয়েছে চূড়ান্ত সতর্কতা। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক করা হয়েছে উত্তর-পূর্বের সমস্ত বিমানবন্দরকেও।

আরও পড়ুন :
শিক্ষার মানন্নোয়নের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ
বজ্রপাত থেকে রক্ষায় তালের বীজ রোপন

কেন্দ্রীয় গোয়েন্দার একটি সূত্র জানায়, তাদের কাছে তথ্য এসেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের ১০-১২ জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনো বিমানবাহিনীর ঘাঁটিতে হামলা চালাতে পারে।

এ দিকে বৃহস্পতিবার গোয়েন্দারা জানায়, রাজধানী দিল্লিতে ঢুকে পড়েছে পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের চার সক্রিয় সদস্য। এ খবর পাওয়ার পরই চূড়ান্ত সতর্কবার্তা জারি করে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছেন পুলিশ।

তবে জম্মু-কাশ্মীরে যে ধরনের তথ্য পেয়েছেন গোয়েন্দারা, তার সঙ্গে দিল্লিতে জঙ্গি ঢুকে পড়ার খবরের মধ্যে যোগসূত্র আছে কিনা তা এখনও স্পষ্ট নয়।

দিল্লি ছাড়াও, উরি-পাঠানকোটের মতো ঘটনার পুনরাবৃত্তি আটকাতে অমৃতসর ও পাঠানকোট বিমানবাহিনীর ঘাঁটিকেও সতর্ক করা হয়েছে।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৮:৫৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/যুন/আজা