হুজির শীর্ষ নেতাসহ তিন সদস্য আটক

রাজধানীর খিলক্ষেত থেকে হুজির শীর্ষ নেতাসহ তিন সদস্যকে আটক করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কাউন্টার টেরোরিজম বিভাগ।

বুধবার (২ অক্টোবর) খিলক্ষেতের নিকুঞ্জ-২ এর বড় মসজিদের মাঠ এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে র‌্যাব।

আটককৃতরা হলো-মোঃ আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকার (৪৯), মোঃ বোরহান উদ্দিন রাব্বানী (৪২) ও মোহাম্মদ নাজিম উদ্দিন ওরফে শামীম (৪৩)।

ডিএমপি জানায়, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মোঃ আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকার হুজির মুফতি হান্নানের ১৯৯৬ সালে গঠিত কমিটির সাংগাঠনিক সম্পাদক। পরবর্তীতে বায়তুল মাল ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দায়িত্বশীল ছিলেন।

আরো পড়ুন:
স্কুল ছাত্রকে জবাই করে হত্যা
সীমান্ত সম্মেলনে ১০ সদস্যের বিজিবি দল ভারতে

আতিকুল্লাহ আফগান ফেরত যোদ্ধা এবং বোমা বিশেষজ্ঞ। দীর্ঘদিন বিদেশে পলাতক থেকে এ বছর মার্চে দেশে ফিরে সংগঠন  সক্রিয় করা এবং নতুন সদস্য সংগ্রহ করা শুরু করে।

ইতিমধ্যে সে সংগঠনকে গতিশীল করতে দেশের বিভিন্ন স্থানে সাংগঠনিক সফর সহ দেশী-বিদেশী বিভিন্ন উৎস হতে সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করছিলো।

পাকিস্তান, দুবাই ও সৌদি আরবসহ অন্যান্য দেশের জঙ্গি সংগঠনের সাথে তার যোগাযোগ রয়েছে। সে আফগানিস্তানে যুদ্ধকালীন সময়ে ওসামা বিন লাদেন, মোল্লা ওমর, আইমান আল জাওয়াহেরীসহ শীর্ষ নেত্রীবৃন্দের সাথে একাধিক বৈঠক করেছেন।

গত তত্ত্বাবধায়ক সরকারের প্রথমদিকে তিনি দুবাই হয়ে সৌদি আরব পালিয়ে গিয়ে আত্মগোপন করেন ।

এছাড়া অপর দু’জন মোহাম্মদ নাজিম উদ্দিন ওরফে শামীম ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি এবং মোঃ বোরহান উদ্দিন রাব্বানী ফেনি জেলার দায়িত্বশীল ছিল বলে জানা যায়।

তারা বর্তমানে কাশ্মীর সমস্যা এবং রোহিঙ্গা পরিস্থিতিকে পুঁজি করে পরস্পর যোগসাজশে নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টায় লিপ্ত ছিলো।

তাদের বিরুদ্ধে খিলক্ষেত থানায় সন্ত্রাস দমন আইনে একটি নিয়মিত মামলা করা হয়েছে।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৪:২৭:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম