পটুয়াখালীতে অহিংস দিবসে র‌্যালী ও আলোচনাসভা

“অহিংসায় বুনি সম্প্রতির দেশ” স্লোগানকে সামনে নিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে আর্ন্তজাতিক অহিংস দিবস। আওয়ামী লীগ-বিএনপি জাতীয় পার্টির নেতৃবৃন্দ একই মঞ্চে আগামী প্রজন্মের জন্য একটি সম্পৃতির দেশ গড়ার অঙ্গিকার করেন এ অনুষ্ঠানে।

বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে বুধবার সকাল ১১টায় স্থানীয় পুলিশ ক্লাব মার্কেটের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শান্তির প্রতিক পায়রা ও ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।

আরও পড়ুন :
মুক্তাগাছায় র্দূগামন্ডপের প্রতিমা ভাংচুর
মামলা প্রত্যাহারের দাবিতে ইবিতে মানববন্ধন

পটুয়াখালী জেলা এডভোকেসি টিমের আহবায়ক ও পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, জেলা বিএনপির সহ-সভাপতি মাকসুদ আহমেদ বায়েজিদ পান্না, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক খায়রুল আলম মামুন, ইউএসএইড ডেপুটি ডাইরেক্টর ফিলিপ মাইকেল ক্লার্ক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী দিপু হাফিজুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানের পরে একটি র‌্যালী বর্নাঢ্য সাজে শহর প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠনের তিন শতাধীক প্রতিনিধি র‌্যালীতে অংশ গ্রহন করেন। পরে মল্লিকা পার্টি সেন্টারে বিভিন্ন রাজনৈতিক দলের সদস্য,পলিটিক্যাল ফেলো এবং গণমাধ্যম কর্মীদের নিয়ে দিনব্যাপী এক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগামী দিনের বাংলাদেশ যেন অহিংস বাংলাদেশ হয়,আগামী প্রজন্ম যেন একটি সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ পেতে পারে তার জন্য সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

অক্টোবর ০২, ২০১৯ at ১৮:৫৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসচ/আজা